• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০১৯, ১২:৪৫ পিএম

দুদকে ঘুষ দিতে গিয়ে ফেঁসে গেলেন আনসার কমান্ডার

দুদকে ঘুষ দিতে গিয়ে ফেঁসে গেলেন আনসার কমান্ডার
কমান্ডার আশিকুর রহমান, ছবি: জাগরণ

 

নিজের অপরাধ ঢাকতে ঘুষ দিতে গিয়ে উল্টো ফেঁসে গেলেন সাবেক আনসার কমান্ডার আশিকুর রহমান।

বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) দুপুরে দুদকের চট্টগ্রাম কার্যালয়ে এ ঘটনা ঘটে। ১৩ লাখ টাকার আত্মসাৎ মামলার তদন্তকারী কর্মকর্তাকে প্রভাবিত করতে ১ লাখ টাকা ঘুষ দিতে চান কমান্ডার আশিকুর রহমান। এ ঘটনায় নির্বাহী ম্যাজিষ্ট্রেটের মাধ্যমে আশিকুর রহমানকে আটক করে দুদক।  

দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক মাহবুবুল আলম জানান, বান্দরবান জেলার সাবেক আনসার কমান্ডার আশিকুর রহমানের বিরুদ্ধে ১৩ লাখ টাকা আত্মসাতের একটি মামলা দুদকে তদন্তাধীন অবস্থায় রয়েছে। মামলাটি দুদকের উপসহকারী পরিচালক জাফর সাদেক শিবলী তদন্ত করছেন। এই মামলা থেকে বাঁচার জন্য অভিযুক্ত আশিকুর রহমান দুদকের কর্মকর্তা জাফর সাদেক শিবলীকে ঘুষ দিতে আসে। ঘুষ নিতে অস্বীকৃতি জানালে এক প্রকার চাপ সৃষ্টি করে আশিকুর।

পরে খবর দেওয়া হলে নির্বাহী ম্যাজিস্টেট মারুফা শিউলী ঘুষের নগদ ১ লাখ টাকাসহ হাতেনাতে সাবেক কমান্ডার আশিকুর রহমানকে আগ্রাবাদের দুদক কার্যালয় থেকে গ্রেফতার করেন। এ বিষয়ে আশিকুর রহমানের বিরুদ্ধে ডবলমুরিং থানায় মামলা করা হয়েছে।

জানা গেছে, আশিকুর রহমান বান্দরবান জেলায় আনসার বাহিনীর কামান্ডার হিসেবে কাজ করার সময় ১৩ লাখ টাকা আত্মসাৎ করেন। তাকে ২৪ জানুয়ারি সন্ধ্যায় নগরির ডবলমুরিং থানায় সোপর্দ করা হয়েছে।

টিএফ