• ঢাকা
  • শনিবার, ১৬ অক্টোবর, ২০২১, ১ কার্তিক ১৪২৮
প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২১, ০২:৫০ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৭, ২০২১, ০২:৫২ পিএম

পালিয়ে যাওয়া সেই তিন মাদ্রাসাছাত্রী উদ্ধার

পালিয়ে যাওয়া সেই তিন মাদ্রাসাছাত্রী উদ্ধার
সংগৃহীত ছবি

জামালপুরের আবাসিক মাদ্রাসা থেকে নিখোঁজ হওয়ার তিন দিন পর রাজধানীর মুগদা এলাকা থেকে তিন ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ। 

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) রাত ১২টার দিকে পুলিশের একটি দল মুগদা থানার মান্ডার একটি বাড়ি থেকে তাদের উদ্ধার করে।

ইসলামপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার সুমন মিয়া জানান, ইসলামপুর উপজেলার সভুকুড়া এলাকার দারুত তাক্বওয়া মহিলা মাদ্রাসার দ্বিতীয় শ্রেণির তিন শিক্ষার্থী গত রোববার (১০ সেপ্টেম্বর) ভোররাতে মাদ্রাসা থেকে নিখোঁজ হয়েছিলো। তাদের বয়স ৯ থেকে ১১ বছর। 

নিখোঁজের পরদিন মাদ্রাসার মোহতামিম শিক্ষার্থীরা পালিয়ে গেছে মর্মে থানায় জিডি করে। এ ঘটনায় পুলিশ মাদ্রাসাটি বন্ধ করে দেয়।

বুধবার (১৩ সেপ্টেম্বর) মনোয়ার হোসেন নামে একজন অভিভাবক মানব পাচার আইনে মামলা করলে পুলিশ মাদ্রাসার মুহতামিম মাওলানা মোহাম্মদ আসাদুজ্জামান সহ চার শিক্ষককে গ্রেফতার করে জেল হাজতে পাঠিয়েছে।

উদ্ধার অভিযানে নেতৃত্ব দেয়া সহকারী পুলিশ সুপার সুমন মিয়া জানান, কমলাপুর রেল স্টেশনের সিসিটিভির ফুটেজ দেখে তাদের শনাক্ত করা হয়। তারা তিনজন নিজেরাই স্বেচ্ছায় মাদ্রাসা থেকে পালিয়ে কমিউটার ট্রেনে ঢাকায় পৌঁছে। কমলাপুর স্টেশনে তাদের পায় রাজা নামের এক রিকশা চালক। রিকশা চালক রাজা তাদের তিনজনকে মান্ডা এলাকায় নিয়ে তার ভাড়া বাসায় রাখে। এরমধ্যে দুইজনকে একটি গার্মেন্টস এ কাজও নিয়ে দিয়েছিলো। 

উদ্ধার হওয়া শিক্ষার্থীরা হচ্ছেন ইসলামপুরের পোড়ার চর সরদার পাড়া গ্রামের মাফেজ শেখের মেয়ে মীম আক্তার, সভুকুড়া গ্রামের মনোয়ার হোসেনের মেয়ে মনিরা আক্তার ও দক্ষিণ সভুকুড়া গ্রামের সুরুজ্জামানের মেয়ে সূর্যবানু। 

জাগরণ/এসএসকে