• ঢাকা
  • শনিবার, ২৩ অক্টোবর, ২০২১, ৮ কার্তিক ১৪২৮
প্রকাশিত: অক্টোবর ১২, ২০২১, ০৩:২৬ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১২, ২০২১, ০৯:২৬ এএম

লামায় বজ্রপাতে চাচা ভাতিজা’র মৃত্যু

লামায় বজ্রপাতে চাচা ভাতিজা’র মৃত্যু
লামায় স্থানীয়দের সহযোগীতায় গাছের ওপরের মাচাং ঘর থেকে লাশ উদ্ধার করছে পুলিশ। ছবি- জাগরণ।

লামা (বান্দরবান) প্রতিনিধি:

ধান পাহারা দিতে গিয়ে বান্দরবানের লামা উপজেলায় বজ্রপাতে চাচা-ভাতিজার মৃত্যু হয়েছে। সোমবার দিনগত রাত ১১ টার দিকে উপজেলার ফাইতং ইউনিয়নের বাঙ্গালী পাড়ায় এ দূর্ঘটনা ঘটে। বজ্রপাতে নিহতরা হলেন-কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার লইক্ষ্যার চর ইউনিয়নের জিদ্দাবাজার এলাকার বাসিন্দা মো. ইছাকের ছেলে মো. এনাম (৪৫) ও নবী হোসেনের ছেলে মো. শহীদ (১৮)। এরা দুজনেই সম্পর্কে আপন চাচা-ভাতিজা হয়। 

স্থাীয়সূত্র জানায়, মো. এনাম ও তার ভতিজা মো. শহীদ উপজেলার ফাইতং ইউনিয়নের বাঙালি পাড়ায় চাষাবাদ করে আসছে। প্রতিদিনের মতো সোমবার দিনগত রাতেও ধান পাহারা দেয়ার জন্য গাছের ওপরে তৈরীকৃত মাচাং ঘরে রাতে অবস্থান করছিল চাচা ভাতিজা। এক পর্যায়ে রাত ১১ দিকে আচমকা প্রবল বৃষ্টির সাথে বজ্রপাত হলে এনাম ও শহীদ ঘটনাস্থালে মারা যান। একই সময় উপজেলার লামা সদর ইউনিয়নের মেরাখোলা হিন্দু পাড়ার বাসিন্দা বাসু কুমার দে’র তিনটি ও মেরাখোলা মুসলিম পাড়ার বাসিন্দা আব্দুর রহমানের একটি গরু বজ্রপাতে মারা যায় বলে জানান চেয়ারম্যান মিন্টু কুমার সেন। 

বজ্রপাতে চাচা ভাতিজা সহ চারটি গরু নিহতের সত্যতা নিশ্চিত করে লামা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মোহাম্মদ আলমগীর বলেন, নিহতদের লাশ উদ্ধার করে দাফনের জন্য স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। 

 

জাগরণ/এসকেএইচ