• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২০, ২০২১, ১০:৫৩ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২০, ২০২১, ১০:৫৩ এএম

কমছেই না দৌলতদিয়ার যানজট, চালক যাত্রীদের দুর্ভোগ

কমছেই না দৌলতদিয়ার যানজট, চালক যাত্রীদের দুর্ভোগ
দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে দৌলতদিয়া ফেরি ঘাট এলাকার যানজট। ছবি- জাগরণ।

গত এক সপ্তাহেরও বেশি সময় ধরে দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটের দৌলতদিয়া ফেরি ঘাট এলাকা ও গোয়ালন্দ মোড় মহাসড়কে যানজট লেগে আছে। ফেরি চলাচলের চ্যানেলে পলি পরে নাব্য সংকটে ও ডুবোচড় দেখা দেয়ায় ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। এ কারণে ধীর গতিতে চলতে হচ্ছে ফেরিগুলো। এতে ফেরি পারাপারে সময় লাগছে দ্বিগুণ, কমে গেছে ফেরির ট্রিপ সংখ্যা। সেই সাথে কমেছে যানবাহন পারাপারের সংখ্যা।

এক সপ্তাহেরও বেশি সময়  ধরে দৌলতদিয়া ও গোয়ালন্দ মোড় মহাসড়কে যানবাহনের দীর্ঘ যানজট লেগে থাকায় দুর্ভোগ কাটছেনা এ রুটে চলাচলকারীদের। ফেরির সংখ্যা বেশি থাকলেও পারাপার ব্যাহত হওয়ায় যানবাহনের যানজট তৈরী হচ্ছে প্রতিদিন।

বুধবার সকালে দৌলতদিয়া ফেরি ঘাট ও ফেরি ঘাট এলাকা থেকে ১৫ কিলোমিটার দূরে গোয়ালন্দ মোড় মহাসড়কে ৬ শতাধিক যানবাহনের দীর্ঘ সাড়ি দেখা গেছে। পচনশীল ও কাঁচামালবাহী ট্রাকগুলো যানজটে আটকে থেকে ভোগান্তিতে পড়েছেন চালকেরা। তবে গত কয়েকদিন ধরে ৭ নং ফেরি ঘাটওে সামনে চলমান ড্রেজিং কার্যক্রম ও পলি অপসারণ বন্ধ থাকায় ফেরি চলাচল ব্যাহত হচ্ছে বেশি।

বিআইডব্লিউটিসি’র সহকারী ব্যাবস্থাপক মোঃ খোরশেদ আলম জানান, নাব্যতা সংকট থাকলেও গত কয়েকদিন ধরে দৌলতদিয়া প্রান্তের ড্রেজিং কার্যক্রম বন্ধ রয়েছে। এতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচলের চ্যানেলে পলি জমে নাব্যতা সংকট আরো বেড়ে যাওয়ায় ফেরিগুলো ধীর গতিতে চলতে হচ্ছে। এতে ফেরি পারাপারে সময় ব্যয় হচ্ছে দ্বিগুণ। এ কারণে যানবাহনের যানজট তৈরী হচ্ছে। আজ এ নৌরুটে ১৯ টি ফেরি চলাচল করছে।

 

জাগরণ/এসকেএইচ