• ঢাকা
  • শনিবার, ২৭ নভেম্বর, ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮
প্রকাশিত: অক্টোবর ২০, ২০২১, ০৫:০৫ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২০, ২০২১, ০৫:০৮ পিএম

সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে ফরিদপুর প্রেসক্লাবে মতবিনিময় সভা

সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে ফরিদপুর প্রেসক্লাবে মতবিনিময় সভা
ফরিদপুর প্রেসক্লাব মিলনায়তন। ছবি-সংগৃহীত ।

দেশব্যাপী সাম্প্রদায়িক শক্তির নারকীয় তান্ডবের প্রতিবাদে এবং সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা ও অধিকার নিশ্চিত করতে ফরিদপুরে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (২০ অক্টোবর, ২০২১) সকাল ১১ টায় ফরিদপুর প্রেসক্লাবে এই সভা অনুষ্ঠিত হয়।

ফরিদপুর প্রেসক্লাবের মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রেসক্লাব সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকী সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মাসুদ হোসেন, বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক আমিনুর রহমান ফরিদ, অধ্যাপক এম এ সামাদ, জেলা মহিলা  আওয়ামী লীগের  সদস্য সচিব  আইভী মাসুদ, বিএনপি'র কেন্দ্রীয় কমিটির সদস্য এডভোকেট মুদাররিস আলি ইচ্ছা, শিক্ষাবিদ রবীন্দ্রনাথ রায় কর্মকার, নাগরিক মঞ্চের সভাপতি আওলাদ হোসেন বাবর, ডায়াবেটিক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডাক্তার অ স ম জাহাঙ্গীর চৌধুরী টিটু, সাংবাদিক মাহফুজুল আলম মিলন, সাংবাদিক পান্না বালা, সাংবাদিক এস এম জাহিদ, সংস্কৃতিকর্মী জুনায়েদ বাবু, নারীনেত্রী আসমা আক্তার মুক্তা, সিপিবির সভাপতি  রফিকুজ্জামান লায়েক, ফরিদপুর পৌরসভার সাবেক ২ নং ওয়ার্ড কাউন্সিলর  আনিসুর রহমান সাবুল, আবুল বাতেন, অসীম কুমার সিংহ রায় প্রমূখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ফরিদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মশিউর রহমান  খোকন।

সভায় বক্তারা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের ব্যাপারে সবাইকে ঐক্যবদ্ধ থাকা এবং এ ব্যাপারে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

এ সময় বক্তারা রাজনৈতিক কাদা ছোড়াছুড়ি বন্ধ করে সমাজের এই অপশক্তির তৎপরতাকে রুখে দিতে সবাইকে একসাথে কাজ করার জন্য আহ্বান জানান। একটি সুখী ও সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ার জন্য এবং অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলতে আজ দল-মত নির্বিশেষে ঐক্যবদ্ধ থাকা ছাড়া কোনই বিকল্প নাই বলে এ সভায় জোর প্রদান করা হয়। 

আগামীকাল বেলা ১১ টায় ফরিদপুর প্রেসক্লাবের সামনে সাম্প্রদায়িকতা বিরোধী মানববন্ধন অনুষ্ঠিত হবে বলেও সভায় ঘোষণা করা হয়। এতে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন অংশগ্রহণ করবে বলে জানা যায়।
 

জাগরণ/এসকেএইচ