• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২১, ০৩:৫৫ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৬, ২০২১, ০৩:৫৫ পিএম

গোপালগঞ্জে ৫ জনের ফাঁসির আদেশ

গোপালগঞ্জে ৫ জনের ফাঁসির আদেশ
ছবি- জাগরণ।

গোপালগঞ্জের মুকসুদপুরের ক্ষুদ্র ব্যবসায়ী দুলাল শেখ হত্যাকাণ্ডের বিচারের রায়ে ৫ আসামীর প্রত্যককে ফাঁসির আদেশ ও ৫০ হাজার টাকা করে জরিমানা করেছেন বিজ্ঞ অতিরিক্ত দায়রা জজ মোঃ আব্বাস উদ্দীন। আসামীদের সবাই পলাতক রয়েছে। ২০১২ সালের ২ জুন রাতে আসামীরা দুলাল শেখকে পরস্পর যোগসাজসে হত্যা করে। 

বিজ্ঞ বিচারক দীর্ঘ শুনানী শেষে মঙ্গলবার (২৬ অক্টোবর) ৫ আসামীকে (পলাতক) ফাঁসির আদেশ ও প্রত্যেককে ৫০ হাজার করে টাকা জরিমানার আদেশ দেন।

আসামীরা হলেন-মুকসুদপুর উপজেলার ভট্টাচার্য্য কান্দি গ্রামের মোঃ মান্নান শেখের ছেলে ফক্কার শেখ, মুছা শেখের ছেলে মোঃ মেহেদী হাসান শেখ, গোহালা গ্রামের শংকর সাহার ছেলে সুমন সাহা, একই গ্রামের মোঃ কাঞ্চন ফকিরের ছেলে মোঃ কাওছার ফকির এবং শ্রীজিতপুর গ্রামের সিরাজ মোল্লার ছেলে মোঃ আল আমিন মোল্লা।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন এপিপি মোঃ শহিদুজ্জামান খান এবং আসামী পক্ষে মামলাটি পরিচালনা করেন মুন্সী মোঃ আতিয়ার রহমান এবং মোহাম্মদ আবু তালেব শেখ। মামলার বাদী ছিলেন নিহতের স্ত্রী সুলতানা বেগম।

মামলার বিবরনে জানা যায়, ২০১২ সালের ২ জুন রাতে আসামীরা দুলাল শেখকে পরষ্পর যোগসাজসে কুপিয়ে হত্যা করে কুমার নদীতে ফেলে দেয়। পরের দিন ৩ জুন নদী থেকে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে। ওই দিনই মুকসুদপুর থানায় ৫জনকে আসামী করে নিহতের স্ত্রী সুলতানা বেগম একটি হত্যা মামলা করেন (মামলা নং-০৫)।
 

জাগরণ/এসকেএইচ