• ঢাকা
  • মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২, ৫ মাঘ ১৪২৮
প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২১, ০৯:৩০ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৩, ২০২১, ০৩:৩০ এএম

চট্টগ্রামে প্রামাণ্যচিত্র ‘বধ্যভূমিতে একদিন’ প্রদর্শিত

চট্টগ্রামে প্রামাণ্যচিত্র ‘বধ্যভূমিতে একদিন’ প্রদর্শিত
ছবি- জাগরণ।

চট্টগ্রাম ব্যুরোঃ
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবস ২০২১ উদযাপন উপলক্ষ্যে চট্টগ্রাম জেলা প্রশাসন আয়োজিত মাসব্যাপী অনুষ্ঠানমালার আজ দ্বিতীয় দিন চলচ্চিত্র প্রদর্শন, বীর মুক্তিযোদ্ধা বীরাঙ্গনা সম্মাননা ও সাংস্কৃতিক সন্ধ্যাার মাধ্যমে সম্পন্ন হয়। 

জেলা প্রশাসকের কার্যালয় সম্মুখে শেখ রাসেল চত্বরে আজ এ উপলক্ষ্যে প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা কাওসার চৌধুরী নির্মিত মুক্তিযুদ্ধভিত্তিক প্রামাণ্যচিত্র ‘‘বধ্যভূমিতে একদিন’’ এর প্রদর্শনীর আয়োজন করা হয়। বধ্যভূমিতে একদিন ছবিতে শত শত অসহনীয় রাত ও দিনের কথা আছে। ছবির প্রথম থেকে শেষ পর্যন্ত রক্তের প্রতীক হিসেবে ব্যবহৃত হয়েছে রক্তগোলাপের পাপড়ি। নৌকায় বসে বুড়িগঙ্গার জলে এই পাপড়ি ছড়িয়ে দিয়েছেন পাকিস্তানের নৃশংসতার প্রত্যক্ষ সাক্ষী কবি নির্মলেন্দু গুণ।
প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শনী ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান। বিশেষ অতিথি ছিলেন প্রেসক্লাব সভাপতি আলী আব্বাস, সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুমনী আক্তার এর সভাপতিত্বে অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন প্রামাণ্যচিত্রের নির্মাতা কাওসার চৌধুরী, বাংলাদেশ ইতিহাস সম্মিলনী কেন্দ্রীয় পরিষদের সহসভাপতি মুহাম্মদ শামসুল আলম

 

এসকেএইচ//