• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২১, ০৩:১৪ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৭, ২০২১, ০৩:১৪ পিএম

ক্যাম্পে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ৯ রোহিঙ্গা আটক

ক্যাম্পে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ৯ রোহিঙ্গা আটক
ছবি- জাগরণ।

রোহিঙ্গা ক্যাম্পে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ৯ জন রোহিঙ্গা দুষ্কৃতকারীকে গ্রেফতার করেছে ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন এপিবিএন সদস্যরা। এসময় ২৫-২৬ জন অন্ধকারে পালিয়ে যায়। 

৭ ডিসেম্বর (মঙ্গলবার) গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে  ক্যাম্প-৯ এ অভিযান চালিয়ে অস্ত্রসহ ৯ জন রোহিঙ্গাকে গ্রেফতার করা হয়। অভিযানের নেতৃত্ব দেন পানবাজার পুলিশ ক্যাম্পের এসআই মুহাম্মদ ফয়জুল আজীম ও এএসআই শেখ মো. ইয়াছিন।

অভিযানের সত্যতা নিশ্চিত করেন ৮ এপিবিএন অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরান হোসেন।

এপিবিএন সূত্রে জানা যায়, গভীররাতে ক্যাম্প-৯ এর সি-১১ ব্লকের মক্তবের সামনে ডাকাতির উদ্দেশ্যে অবস্থান করে অজ্ঞাত ৩০-৩৫ জন রোহিঙ্গা ডাকাত। এসময় এপিবিএন সদস্যদের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় ৯ জন রোহিঙ্গা ডাকাতদলের সদস্যকে আটক করা হয়। আটককৃতরা হলেন ক্যাম্প-৯ এর সি-১৭ ব্লকের মোহাম্মদ সলিমের ছেলে মোহাম্মদ শফিক(২২), সি-৪ ব্লকের আব্দু শুক্কুরের ছেলে নুর মোস্তফা(২২), এ-৩ ব্লকের মতিউর রহমানের ছেলে মুহাম্মদ মিয়া(৩৮),ক্যাম্প-২৫ এর ডি-৭ ব্লকের আব্দু শুক্কুরের ছেলে হেদায়েত উল্লাহ(২২),ক্যাম্প-১৫ এর এ-৩ ব্লকের মৃত মো. সফির ছেলে সফিউল আলম(৩৮), সি-১ ব্লকের মৃত সোনা আলীর ছেলে আবুল কালাম(২৪),ক্যাম্প-১১ এর ই-২ ব্লকের মৃত কাছিমের ছেলে জাফর আলম(৪৭), ক্যাম্প-১৮ এর এম-১১ ব্লকের মোজাহের মিয়ার ছেলে জাহিদ উল্লাহ(২৪) ও এম-৫ ব্লকের মুসলিমের ছেলে শফিউল্লাহ(৩৩) কে আটক করা হয়। 

৮ এপিবিএন পুলিশ সুপার মোহাম্মদ সিহাব কায়সার খান জানান,রোহিঙ্গা ক্যাম্প-৯ এ ডাকাতির প্রস্তুতিকালে অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রসহ বিভিন্ন ক্যাম্পের ৯জন রোহিঙ্গা ডাকাতদলের সদস্য আটক করা হয়। এসময় ২৫-২৬জন রোহিঙ্গা ডাকাত পালিয়ে যায়। আটক রোহিঙ্গারা সবাই তালিকাভুক্ত দুষ্কৃতকারী। আটককৃতদের থেকে ৬টি দা ও ৩টি ডাকাতির সরঞ্জাম উদ্ধার করা হয়। আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য উখিয়া থানায় মামলা রুজু করা হয়েছে বলে জানান তিনি।

 

এসকেএইচ//