• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২২, ০৬:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৪, ২০২২, ০৬:৪৬ পিএম

স্ত্রী তথ্য দিলে দল নিয়ে চুরি করতে যায় স্বামী

স্ত্রী তথ্য দিলে দল নিয়ে চুরি করতে যায় স্বামী

চট্টগ্রাম ও নোয়াখালীতে অভিযান চালিয়ে স্বামী-স্ত্রীসহ চোর চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি)  চট্টগ্রাম ও নোয়াখালীর চরজব্বর থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামিরা হলেন- মো. সাইফুল ইসলাম, সাইফুদ্দিন, তার স্ত্রী রুমা আকতার ও মো. আলম। 

শুক্রবার (১৪ জানুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন বায়েজীদ বোস্তামী থানার ওসি মোহাম্মদ কামরুজ্জামান। 

তিনি বলেন, গত ২৫ ডিসেম্বর বায়েজীদ বোস্তামী থানার আতুরার ডিপো এলাকায় এক প্রবাসীর বাড়িতে চুরির ঘটনা ঘটে। এই ঘটনায় মামলা করা হয়। মামলা তদন্ত করতে গিয়ে চারজনকে গ্রেফতার করা হয়েছে। এই চক্রটি কমপক্ষে ৫০ বার বিভিন্ন বাসা বাড়িতে চুরি করেছে। 

পুলিশ কর্মকর্তা কামরুজ্জামান বলন, আসামিরা একটি সংঘবদ্ধ চোর চক্রের সক্রিয় সদস্য। তারা বায়েজীদ থানা এলাকাসহ আশপাশ এলাকার বাড়ির লোকজন বেড়াতে বা অন্য কোনো কাজে বাইরে গেলে, সেই বাসা বা ঘরকে টার্গেট করে চুরি করে। আর এর জন্য সাইফুদ্দিনের স্ত্রী রুমা দিনে কাজের বুয়া সেজে বাসা শনাক্ত করে এবং তথ্য তার স্বামীসহ অন্যান্যদেরকে সরবরাহ করে। পরে চোরচক্র রাতের বেলায় কৌশলে বাসায় প্রবেশ করে স্বর্ণালংকার, নগদ টাকাসহ মূল্যবান জিনিসপত্র নিয়ে যায়।

তিনি আরো বলেন, রুমা আক্তার চোরাই সোনা ও অন্যান্য গুরুত্বপূর্ণ জিনিসপত্র বিভিন্ন বাসা ও দোকানে বিক্রি করে থাকে। তিনি চুরি করা জিনিসপত্র আত্মীয়-স্বজন বিদেশ থেকে পাঠিয়েছে বলে সাধারণ মানুষকে ধোঁকা দিয়ে বিক্রি করেন। চুরি করার পরপরই তারা এলাকা ছেড়ে পালিয়ে যান।

ওসি বলেন, আসামি সাইফুলের বিরুদ্ধে কোতোয়ালি ও বায়েজীদ বোস্তামী থানায় আরো দুটি মামলা রয়েছে। 

ইউএম