• ঢাকা
  • শনিবার, ২৮ মে, ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২২, ০২:৩৫ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৮, ২০২২, ০৮:৩৫ এএম

নারীকে প্রাইভেটকারে তুলে নির্জনে নিয়ে গণধর্ষণ

নারীকে প্রাইভেটকারে তুলে নির্জনে নিয়ে গণধর্ষণ

চট্টগ্রামের সীতাকুণ্ডে বাড়ি পৌঁছে দেওয়ার নামে এক পোশাক শ্রমিককে গণধর্ষণের অভিযোগে আব্দুল আলীম লিংকন নামে একজনকে গ্রেফতার করেছে র‍্যাব। রোববার রাতে উপজেলার বোয়ারিয়াকুল এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

সোমবার রাতে এ তথ্য নিশ্চিত করেন র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার। গ্রেফতার আব্দুল আলীম লিংকন একই উপজেলার বাঁশবাড়িয়া এলাকার খাইরুল বশরের ছেলে।

সিনিয়র সহকারী পরিচালক নুরুল আবছার জানান, গত ২৪ নভেম্বর রাতে কাজ শেষে ফ্যাক্টরির গাড়িতে বাঁশবাড়িয়া বাজারে এসে নামেন ভুক্তভোগী নারী। বাজার থেকে হেঁটে বাবার বাড়ি যাওয়ার পথে তার গতিরোধ করেন লিংকন। ওই সময় লিংকন তাকে পৌঁছে দেওয়ার কথা বলে সঙ্গে থাকা প্রাইভেটকারে তুলে নেন।

পরবর্তীতে তাকে বাড়ি পৌঁছে না দিয়ে বাঁশবাড়িয়ার বোয়ালিয়াকুল এলাকার একটি প্রজেক্টে নিয়ে যান লিংকন। সেখানে তাকে জোর করে ধর্ষণ করেন লিংকনসহ তিনজন।

এ ঘটনায় ২৫ নভেম্বর সীতাকুণ্ড মডেল থানায় মামলা করেন ভুক্তভোগী নারী। এরপর ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোড়ন সৃষ্টি করলে অভিযুক্তদের গ্রেফতারে তৎপরতা শুরু করে র‍্যাব।

এরই ধারাবাহিকতায় রোববার রাতে উপজেলার বোয়ারিয়াকুল এলাকায় অভিযান চালিয়ে মামলার প্রধান আসামি আব্দুল আলীম লিংকনকে গ্রেফতার করা হয়।

র‍্যাব কর্মকর্তা নুরুল আবছার আরো জানান, গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে অভিযোগের কথা স্বীকার করেন লিংকন। তার বিরুদ্ধে সীতাকুণ্ড মডেল থানায় চারটি মামলা রয়েছে। পরবর্তী আইনি ব্যবস্থা নিতে তাকে একই থানায় হস্তান্তর করা হয়েছে।

২৬ নভেম্বর মামলাটির দুই নম্বর আসামি মোহাম্মদ হান্নানকে গ্রেফতার করে র‍্যাব। গ্রেফতার হান্নান উপজেলার ঘোড়ামারা এলাকার নুর মিয়ার ছেলে।

ইউএম