• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০১৯, ০৫:৪৮ পিএম

দৌলতদিয়ার পদ্মায় মালবাহি ট্রলার ডুবিতে ১ শ্রমিক নিখোঁজ

দৌলতদিয়ার পদ্মায় মালবাহি ট্রলার ডুবিতে ১ শ্রমিক নিখোঁজ

 

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ৬নং ফেরিঘাট সংলগ্ন বাহিরচর এলাকার পদ্মা নদীতে মালবাহি ট্রলার ডুবির ঘটনায় দেলোয়ার শেখ (৩৫) নামে এক শ্রমিক নিখোঁজ রয়েছে।

নিখোঁজ শ্রমিকের সন্ধানে উদ্ধার কাজ চালাচ্ছে গোয়ালন্দ ফায়ার সার্ভিসের উদ্ধার কর্মীরা। তিনি গোয়ালন্দ উপজেলার দেবগ্রামের নায়েব আলী শেখের ছেলে।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) বেলা ১১টার দিকে এ ট্রলার ডুবির ঘটনা ঘটে। এ সময় ট্রলারে থাকা মাঝি-মাল্লাসহ ২৮ শ্রমিকের মধ্যে ২৭ জন নোঙ্গর করা অন্য ট্রলার ও জাহাজ শ্রমিকদের সাহায্যে অপর একটি জাহাজে উঠতে পারলেও দোলোয়ার হোসেন ঢেউয়ে ডুবে যায়।

ডুবে যাওয়া ট্রলারে থাকা শ্রমিক আব্দুল মতিন বেপারী জানান, পদ্মায় নাব্যতা সংকটে দৌলতদিয়া বাহিরচর এলাকায় আটকে থাকা কার্গো জাহাজ থেকে তারা মালামাল খালাস কাজ করছিলেন। বেলা পৌনে ১১টার দিকে এমভি জলরাজ-৩ জাহাজ থেকে ২৮ শ্রমিক ট্রলার যোগে অপর একটি জাহাজে যাচ্ছিলেন। এ সময় ঝড়ো বাতাসে নদী উত্তাল হয়ে তাদের বহনকারী ট্রলারটি ডুবে যায়। সে সময় তাদের ট্রলারের সবাই পাশে নোঙর করে থাকা অপর একটি জাহাজে উঠতে পারলেও ঢেউয়ে তোরে ডুবে যায় দেলোয়ার।

গোয়ালন্দ ফায়ার সার্ভিসের সহকারী স্টেশন কর্মকর্তা দেলোয়ার হোসেন জানান, নদীতে ট্রলার ডুবির খবর পেয়ে  দুপুর আড়াইটার দিকে তারা নিখোঁজ ব্যাক্তিকে উদ্ধার করতে নদীতে অভিযান শুরু করেছেন। তবে নিখোঁজ ব্যাক্তির সন্ধানে নদীর পারে ভীর জমিয়েছেন তার স্বজনসহ স্থানীয়রা।

এসসি/