• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০১৯, ১০:০৮ পিএম

চাঁদাবাজির অভিযোগে স্বেচ্ছাসেবক লীগ নেতাসহ আটক ২

চাঁদাবাজির অভিযোগে স্বেচ্ছাসেবক লীগ নেতাসহ আটক ২

 

বগুড়া জেলা স্কুলের ৯ম শ্রেণির এক ছাত্রকে জিম্মি করে চাঁদা আদায়ের অভিযোগে সেচ্ছাসেবক লীগের ১ নেতাসহ তার সহযোগীকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) দুপুরে শহরের জলেশ্বরীতলা আলতাফুন্নেছা খেলার মাঠ এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশের হাতে আটক ব্যক্তিরা হলেন- সেচ্ছাসেবক লীগ নেতা ও বগুড়া শহরের সূত্রাপুর এলাকার মোকলেছুর রহমানের ছেলে রায়হান শেখ (৪০) এবং তার সহযোগী নারুলী এলাকার রেজাউল করিমের ছেলে নাফিউল করিম ওরফে নিরব।

পুলিশ সূত্রে জানা যায়, বেশ কিছুদিন আগে থেকে আটক  ব্যক্তিরা শহরের জলেশ্বরীতলা ও আশপাশের এলাকায় বিভিন্ন কায়দায় স্কুল পড়ুয়া শিক্ষার্থীদের অপহরণের পর জিম্মি এবং তাদের ওপর শারীরিক নির্যাতন চালিয়ে অভিভাবকদের কাছ থেকে চাঁদাবাজী করে আসছিল।

এক পর্যায়ে মঙ্গলবার দুপুরে বগুড়া জিলা স্কুলের ৯বম শ্রেণির ছাত্র ইমনকে অপহরণ করে এলাকার আলতাফুন্নেছা খেলার মাঠ সংলগ্ন একটি ক্লাবের পাশে নির্জন স্থানে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে ভয় দেখিয়ে ৫ হাজার টাকা চাঁদা দাবি করা হয়। এ সময় অপহৃত ইমন সাড়ে ৩ হাজার টাকা দেওয়ার কথা বলে কৌশলে অভিভাবকদের কাছে খবরটি পৌঁছে দেয়। ইমনের পরিবার বিষয়টি বগুড়া সদর থানায় জানানোর পর পুলিশ অভিযান চালিয়ে ইমনকে উদ্ধার করে। এ সময় রায়হান এবং তার সহযোগী নিরবকে আটক করে থানায় নিয়ে আসে।

বগুড়া সদর থানার ইন্সপেক্টর (তদন্ত) কামরুজ্জামান বলেন, এ ব্যাপারে থানায় মামলার প্রস্তুতি চলছে।

এসসি/