• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০১৯, ০৭:৪১ পিএম

বিজিবি হাসপাতাল পরিদর্শনে বিএসএফ প্রতিনিধি দল

বিজিবি হাসপাতাল পরিদর্শনে বিএসএফ প্রতিনিধি দল

 

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ভারপ্রাপ্ত মহাপরিচালকের সঙ্গে সাক্ষাৎ ও পিলখানার বিজিবি হাসপাতাল পরিদর্শন করেছেন ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) মেডিকেল প্রতিনিধি দল।

আজ বুধবার (১৩ ফেব্রুয়ারি) সকালে পিলখানার সদর দফতরে বিজিবির ভারপ্রাপ্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ এফ এম জাহাঙ্গীর আলমের সঙ্গে তারা সৌজন্য সাক্ষাৎ করেন। বিএসএফ সদর দপ্তরের মহাপরিদর্শক (মেডিকেল সার্ভিসেস) ড. তপন বিশ্বাসের নেতৃত্বে ৫ সদস্যের প্রতিনিধি দলে রয়েছেন একজন উপ-মহাপরিদর্শক (মেডিকেল সার্ভিসেস) ও তিনজন কমান্ড্যান্ট (মেডিকেল সার্ভিসেস)।

এসময় বিজিবির অতিরিক্ত মহাপরিচালক (চিকিৎসা) ব্রিগেডিয়ার জেনারেল এ কিউ এম শামছুল হক এবং অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন ও প্রশিক্ষণ) ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসান উপস্থিত ছিলেন।

এরপর তারা পিলখানার বর্ডার গার্ড হাসপাতালে আসলে হাসপাতালের অধিনায়ক তাদের বিভিন্ন ওয়ার্ড ঘুরিয়ে দেখান। বিএসএফ মেডিকেল প্রতিনিধিরা বিজিবির সর্বাধুনিক হাসপাতাল ও চিকিৎসা ব্যবস্থাপনার প্রশংসা করেন।

বিজিবি হাসপাতাল ও চিকিৎসা ব্যবস্থাপনা দেখতে বিএসএফের মেডিকেল প্রতিনিধিদল ৪দিনের সফরে মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) ঢাকায় এসেছেন। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাদের স্বাগত জানান হাসপাতালের অধিনায়ক কর্নেল নজরুল ইসলাম খান।

প্রতিনিধিদলটি ১৫ ফেব্রুয়ারি ঠাকুরগাঁওয়ের বিজিবি হাসপাতাল পরিদর্শন শেষে ফিরে যাবেন।

বিজিবি-বিএসএফের বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরও সদৃঢ় করতে মেডিকেল প্রতিনিধিদলের মধ্যে এ ধরনের সফরের আয়োজন করা হয়। এর অংশ হিসেবে গত ৮ থেকে ১১ জানুয়ারি বিজিবির ৪ সদস্যের উচ্চ পর্যায়ের মেডিকেল প্রতিনিধিদল ভারতে বিএসএফের হাসপাতাল ও চিকিৎসা ব্যবস্থাপনা পরিদর্শন করেন।

বিভিন্ন ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির ধারাবাহিকতায় মেডিকেল প্রতিনিধিদলের এই সফর দুই সীমান্তরক্ষী বাহিনীর চিকিৎসা ক্ষেত্রে উন্নয়নে সহায়ক ভূমিকা রাখছে বলে জানিয়েছে বিজিবি সূত্র।

এইচএম/সাইসে