• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০১৯, ০২:৫৪ পিএম

মায়ের লাশ বাড়িতে রেখে পরীক্ষা কেন্দ্রে মেয়ে

মায়ের লাশ বাড়িতে রেখে পরীক্ষা কেন্দ্রে মেয়ে
এসএসসি পরীক্ষার্থী শিরিন আক্তার- ছবি: জাগরণ


হবিগঞ্জে মায়ের মৃত্যুর শোকে চোখে অশ্রু নিয়ে পরীক্ষা কেন্দ্রে পদার্থ বিজ্ঞান পরীক্ষায় অংশগ্রহণ করেছে শিরিন। সহপাঠী ও শিক্ষকদের সহযোগিতায় শিরিন আক্তার পরীক্ষা দিচ্ছেন।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) সকালে শায়েস্থাগঞ্জের উপজেলায় এ ঘটনা ঘটে। এসএসসি পরীক্ষার্থী শিরিন আক্তার জেলার শায়েস্তাগঞ্জ উপজেলার বিশাউড়া গ্রামের মো. আহাদ মিয়ার মেয়ে। তার মায়ের নাম জাহানারা আক্তার। শিরিন মোজাহের উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের মেধাবী শিক্ষার্থী।

এ ছাত্রীর মায়ের মৃত্যুর সংবাদ ছড়িয়ে পরার পর এক হাতে চোখ মুছতে ও অন্য হাত দিয়ে খাতায় উত্তরপত্র লেখতে দেখা যায় তাকে। বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে গভীর শোকের ছায়া নেমে এসেছে।

এ সংবাদ পেয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মুজিবুর রহমান পরীক্ষা কেন্দ্রে ছুটে গিয়ে ওই শিক্ষার্থীকে সান্তনা দেন। এসময় আবেগ ঘন মুহূর্ত ছড়িয়ে পড়ে পরীক্ষা কক্ষে। সুন্দরভাবে পরীক্ষা দেওয়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথা জানান শিক্ষা অফিসার।

মোজাহের উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রিয়াজ উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান- শিরিন আক্তার মেধাবী ছাত্রী। দশম শ্রেণীতে তার রোল ছিল ৫। বুধবার (১৩ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১টায় নিজ বাড়িতে ইন্তেকাল করেন শিরিন আক্তার মা জাহানারা আক্তার।

ব্রাহ্মণডুরা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মেম্বার ডা. আবুল কালাম জানান- এসএসসি পরীক্ষার্থী শিরিন আক্তারের মা জাহানারার লাশ দুপুর ২টায় অর্থাৎ মেয়ে পরীক্ষা থেকে আসার পর দাফন করা হবে।

টিএফ