• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০১৯, ০৮:৩০ পিএম

হবিগঞ্জে কৃষক হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন

হবিগঞ্জে কৃষক হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন

 

হবিগঞ্জের লাখাই উপজেলার সুকিতপুর গ্রামে কৃষক কাছুম আলী হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেছেন আদালত। এছাড়াও ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ২ বছরের কারাদণ্ডের আদেশ দেয়া হয়। 

বুধবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ এস.এম নাসিম রেজা এ রায় দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন, সুকিতপুর গ্রামের আব্দুল করিমের ছেলে আজিজুল হক ও একই এলাকার হারুন মিয়া। রায় ঘোষণার সময় উভয় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

এছাড়াও মামলায় অন্য ১৩ আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে বেকসুর খালাস প্রদান করা হয়। তারা হলেন, একই গ্রামের রমজান মিয়া, আয়াত আলী, এমদাদুল হক, সাইফুল ইসলাম, আমিন মিয়া, জাকারিয়া মিয়া, শাফুজুল মিয়া প্রকাশ ছাবু, মারুফ মিয়া চৌধুরী, হিরা মিয়া চৌধুরী, আইজুল মিয়া চৌধুরী, ফাইজুল মিয়া চৌধুরী, জাফরান মিয়া চৌধুরী ও আলমাছ মিয়া চৌধুরী।

হবিগঞ্জের কোর্ট ইন্সপেক্টর কাজী কামাল আহমেদ বিষয়টি নিশ্চিত করে জানান, ২০১৫ সালের ৭ মার্চ দুপুরে সুকিতপুর এলাকার হাওরে জমিতে কাছুম আলী তার দুই মেয়েকে নিয়ে কাজ করছিলেন। এ সময় আসামিরা দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে তার উপর হামলা চালিয়ে গুরুতর আহত করে। 

দু’দিন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর তার মৃত্যু হয়। ১৫ মার্চ নিহতের স্ত্রী ১৫ জনকে আসামি করে লাখাই থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। একই বছরের ১৭ আগস্ট লাখাই থানার তৎকালীন ওসি মোজাম্মেল হক ১৫ জনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দায়ের করেন।


কেএসটি