• ঢাকা
  • রবিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: এপ্রিল ৯, ২০১৯, ০৪:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৩, ২০১৯, ০৯:২৮ পিএম

ধর্ম নিয়ে অবমাননাকর পোস্ট করায় জবি ছাত্রের বিরুদ্ধে মামলা

জবি সংবাদদাতা
ধর্ম নিয়ে অবমাননাকর পোস্ট করায় জবি ছাত্রের বিরুদ্ধে মামলা

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ছাত্র ফরহাদ হোসেন ফাহাদের বিরুদ্ধে ফেসবুকে বিভিন্ন ধর্ম অবমাননাকর পোস্ট এবং মন্তব্য করার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছে সেখানকার আরেক শিক্ষার্থী।

সোমবার (৮ এপ্রিল) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো. নূর-ই-আলম গত (৪ এপ্রিল) ফেসবুকে ‘অপমানজনক পোস্ট প্রকাশের’ জন্য কোতয়ালী থানায় এ মামলা দায়ের করেছেন বলে নিশ্চিত করেন ওই থানার ওসি (তদন্ত) মওদুদ হাওলাদার।

মামলার অভিযোগকারী নূর-ই-আলম বলেন, ‘ফরহাদ নিজের ফেসবুক আইডি থেকে ধর্ম সম্পর্কে কিছু অপমানজনক মন্তব্য করেছেন। এ ব্যাপারে পুলিশকে পর্যাপ্ত কাগজপত্র দেয়া হয়েছে।’

অভিযুক্ত ফরহাদ বলেন, ‘আমি সবসময় ফেসবুকে চরমপন্থা ও মৌলবাদের বিরুদ্ধে লিখি। কিছু গ্রুপ এটা সহ্য করতে পারে না। এ জন্য আমার বিরুদ্ধে মামলা করা হয়েছে। তাছাড়া কিছু লোক আমার নাম ও ছবি দিয়ে জাল ফেসবুক আইডি খুলে সেখানে ধর্ম সম্পর্কে অপমানজনক মন্তব্য করেছে।’ এ ঘটনায় বিভিন্ন মানুষ আমাকে হুমকি দিচ্ছে।  

কোতয়ালী থানার ওসি (তদন্ত) মওদুদ হাওলাদার বলেন, ‘ফেসবুকে ধর্মবিরোধী মন্তব্য পোস্ট করার জন্য ডিজিটাল নিরাপত্তা আইনের অধীনে ফরহাদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।’

এসসি/