• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১, ৯ বৈশাখ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ১২, ২০১৯, ১১:১১ এএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৩, ২০১৯, ০৯:২৫ পিএম

শাহজালালে ৩ কেজি সোনা ও কচ্ছপসহ পিতা-পুত্র আটক

শাহজালালে ৩ কেজি সোনা ও কচ্ছপসহ পিতা-পুত্র আটক
প্রায় তিন কেজি সোনার বার- ফাইল ছবি

 

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সোনা ও কচ্ছপসহ পিতা-পুত্র আটক হয়েছেন। আটক হওয়া যাত্রীর নাম- এম এ খালেক আর তার পুত্র তাজুল ইসলাম।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) রাতে শুল্ক গোয়েন্দা ও ঢাকা কাস্টমস হাউসের প্রিভেনটিভ টিম প্রায় তিন কেজি সোনা (১২ বার) ও বিরল প্রজাতির ৮০টি কচ্ছপসহ পিতা ও পুত্রকে আটক করেছে।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মো. শহিদুল ইসলাম জানান, বৃহস্পতিবার মধ্যরাতে শুল্ক গোয়েন্দা ও ঢাকা কাস্টমস হাউজের প্রিভেনটিভ টিম ব্যাংকক থেকে আসা এক যাত্রী ও তার সহযোগীর নিকট থেকে ১২টি সোনার বার আটক করে। আটক হওয়া সোনার বারের মোট মূল্য প্রায় ১ কোটি ৪৯ লাখ ৮৭ হাজার টাকা। এ ঘটনায় আটক হওয়া দুজন সম্পর্কে পিতা-পুত্র।

 

বিরল প্রজাতির ৮০টি কচ্ছপ- ফাইল ছবি

এদিন শুল্ক গোয়েন্দা ও ঢাকা কাস্টমস হাউজের প্রিভেনটিভ টিম নজরদারির সময় বিমান যাত্রীরা গ্রীন চ্যানেল অতিক্রম করে দুই নম্বর গেটে যায়। সে সময় তাদের চলাফেরায় সন্দেহ হলে তাদের ব্যাগ তলাশি করা হয়। এ সময় পুত্র তাজুল ইসলামের কাছে কালো স্কচটেপে মোড়ানো বস্তু পাওয়া যায়। পুত্রকে আটক করা হয়। তাদের আটক করে ব্যাগেজ কাউন্টারে এনে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে স্কচটেপ মোড়ানো বস্তু খুলে সোনার বারগুলো জব্দ করা হয়।

সহিদুল ইসলাম জানান, আটক হওয়া সোনার বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে এবং যাত্রী ও তার ছেলের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এছাড়া তাদের ব্যাগেজ খুলে আমদানি শর্তযুক্ত ৮০টি অ্যাকুরিয়াম কচ্ছপও পাওয়া গেছে। 

এইচ এম/টিএফ