• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২৪, ২০১৯, ০৪:৫৪ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৪, ২০১৯, ০৪:৫৪ পিএম

ফাঁকা ঢাকার নিরাপত্তা নিশ্চিত করবে পুলিশ : ডিএমপি কমিশনার

ফাঁকা ঢাকার নিরাপত্তা নিশ্চিত করবে পুলিশ : ডিএমপি কমিশনার
ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া -ফাইল ছবি

ঈদের টানা ছুটিতে ফাঁকা ঢাকার নিরাপত্তা নিশ্চিত করবে পুলিশ। এ বিষয়ে পুলিশের পক্ষ থেকে সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। কোনভাবেই যেন নিরাপত্তা বিঘ্নিত না হয়, সেদিকে পুলিশের সর্বাত্মক আন্তরিক চেষ্টা থাকবে বলে জানান ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

শুক্রবার (২৪ মে) দুপুরে রাজধানীর কমলাপুর রেলওয়ে থানার সামনে মজার স্কুলের আয়োজনে পথশিশুদের মধ্যে ঈদ বস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, ঈদে ফাঁকা ঢাকাকে পাহারা দেয়ার জন্য পুলিশের পক্ষ থেকে সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বিশেষ করে বাসা-বাড়ি, অফিস-আদালতে যে সব সিকিউরিটি গার্ড দায়িত্ব পালন করবেন, তাদের জন্যও নিরাপত্তা ব্যবস্থা করা হবে।

তিনি বলেন, ঈদকে কেন্দ্র করে রাজধানীর বিভিন্ন জায়গায় চাঁদাবাজি হচ্ছে। গণমাধ্যমের এমন সংবাদ প্রকাশের বিষয়ে চাঁদাবাজির বিপক্ষে ঈদের আগে থেকেই আমরা পরিকল্পনা হাতে নিয়েছি। থানাভিত্তিক, বিভাগভিত্তিক পুলিশ কর্মকর্তাদের দায়িত্ব দেয়া হয়েছে। তারপরও আমরা অনুরোধ করব, সত্যিকার অর্থে কোথাও যদি কেউ চাঁদাবাজির শিকার হন, তাহলে আপনারা লিখিত বা মৌখিক অভিযোগ করুন, আমরা সঙ্গে সঙ্গে এর ব্যবস্থা নেব।

ডিএমপি কমিশনার আরও বলেন, আমরা এরইমধ্যে সাধারণ মানুষ যেন চুরি, ডাকাতির কবলে না পড়েন, সে জন্য ব্যবস্থা গ্রহণ করেছি। শপিংমল, বাস টার্মিনাল, লঞ্চঘাট, ট্রেন স্টেশনে নিরাপত্তা জোরদার করা হয়েছে। যাত্রীরা যাতে নির্বিঘ্নে আসা-যাওয়া করতে পারেন সে জন্য সড়কে বাস টার্মিনালগুলোতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। টিকিট কালোবাজারির না হয়, সেদিকেও নজর রাখা হয়েছে। 

এর আগে ৪০০ শিশুর মাঝে ঈদ বস্ত্র বিতরণ করেন ঢাকা মহানগর পুলিশের এই কমিশনার।

এইচএম/এসএমএম