• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুন ১৫, ২০১৯, ০৬:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৫, ২০১৯, ০৬:৩৩ পিএম

মালিবাগে পুলিশ ভ্যানে হামলা

শিগগিরই রহস্য উদ্ঘাটন

শিগগিরই রহস্য উদ্ঘাটন
ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া-ফাইল ছবি

রাজধানীর মালিবাগে পুলিশ ভ্যানে হামলার রহস্য শিগগিরই উদ্ঘাটন হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া।

শনিবার (১৫ জুন) ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত নাগরিকদের তথ্য সংগ্রহ সপ্তাহ উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আছাদুজ্জামান মিয়া বলেন, রাজধানীতে আমরা হাজার হাজার সিসিটিভি ক্যামেরা লাগিয়েছি। কোনও ঘটনা ঘটলেই সিসিটিভি ক্যামেরা ফুটেজ নিয়ে আসা হয়। এর মাধ্যমে ঘটে যাওয়া বিভিন্ন অপরাধের রহস্য উদঘাটন করা করা হয়। এই সিসিটিভি ক্যামেরার সাহায্যে আমরা মালিবাগে পুলিশ ভ্যানে ককটেল হামলার ঘটনার রহস্য উদ্ঘাটনের কাছাকাছি চলে এসেছি।

বৃহস্পতিবার (১৩ জুন) রাজধানীর উত্তরা ১৪ নম্বর সেক্টরে উবার চালক আরমান (৪২) হত্যার প্রসঙ্গে করা এক প্রশ্নের জবাবে তিনি বলেন, উত্তরায় উবার চালক খুন হয়েছে এটি আমাদের মাথায় আছে। এ ঘটনায় মামলা হয়েছে। ওই এলাকায় ব্যাপকভাবে সিসিটিভি ক্যামেরা লাগানো হয়েছে। এর মধ্যে মহাখালী থেকে আবদুল্লাহপুর পর্যন্ত ১ হাজারের মতো উচ্চ ক্ষমতা সম্পূর্ণ নাইটভিশন সিসিটিভি ক্যামেরা রয়েছে। আমরা প্রযুক্তি ব্যবহার ও সিসিটিভি ক্যামেরা ব্যবহার করে দ্রুত উবার চালকের হত্যার রহস্য উদ্ঘাটন করতে পারব।

অবৈধ বিদেশি নাগরিকদের বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের স্পেশাল ব্রাঞ্চ অবৈধ বিদেশি নাগরিকদের বিষয়গুলো দেখেন। এ ছাড়া সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থাও এ ব্যাপারে কাজ করে যাচ্ছে। তবে আমরাও অবৈধ বিদেশি আছে কি না তা খেয়াল করি। এরইমধ্যে অবৈধ বিদেশি নাগরিকদের কিছু অপরাধ চক্রের সদস্যদের আমরা গ্রেফতার করেছি। সরকারের উচ্চ পর্যায় বিষয়টি নিয়ে সতর্ক আছে। অবৈধ বিদেশি নাগরিকদের নিয়ে বিভিন্ন সংস্থার করা তালিকার বিষয়ে তিনি বলেন, যাচাই করে দেখেছি তালিকা সঠিক নয়।

এইচএম/এসএমএম