• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুন ১৭, ২০১৯, ০১:২২ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৭, ২০১৯, ০১:৪৮ পিএম

ওসি মোয়াজ্জেম আদালতে 

ওসি মোয়াজ্জেম আদালতে 
ফেনীর সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেন- ছবি: জাগরণ


ফেনীর সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনকে বিচারিক আদালতে নেওয়া হয়েছে। ফেনীর সোনাগাজী থানা পুলিশের একটি টিম সোমবার (১৭ জুন) দুপুর সাড়ে বারোটার দিকে শাহবাগ থানা থেকে প্রিজন ভ্যানে করে তাকে ঢাকার সিএমএম আদালতে নেয় । সিএমএম আদালতে তাকে হাজতখানায় রাখা হয়েছে।  

এর আগে, সকাল ১০টার দিকে শাহবাগ থানা পুলিশ ওসি মোয়াজ্জেমকে সোনাগাজী থানা পুলিশের কাছে হস্তান্তর করে।

সাইবার ট্রাইবুনালের কার্যক্রম দুপুর ২টায় শুরু হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর নজরুল ইসলাম শামীম। তিনি জানান, দুপুর ২টার পরে ওসি মোয়াজ্জেমকে সাইবার ট্রাইব্যুনাল আদালতে আনা হবে। ওই আদালতে এখন অন্য মামলার শুনানি চলছে। এ সময় পর্যন্ত তাকে ঢাকা মহানগর হাকিম (সিএমএম) আদালতের হাজতখানায় রাখা হয়েছে।

তিনি আরও জানান, তারা জেনেছেন আদালতে জামিনের আবেদন করবেন  ওসি মোয়াজ্জেম।  কিন্তু তার জামিনের বিরোধিতার জন্য তারা পুরোপুরি প্রস্তুত।

প্রসঙ্গত, ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির জবানবন্দির ভিডিও ইন্টারনেটে ছড়ানোর অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে মামলা হয়। এরপর তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে ঢাকার সাইবার ট্রাইব্যুনাল। তবে এই পরোয়ানা তামিল করা নিয়ে ফেনী ও রংপুর পুলিশের মধ্যে চলে ঠেলাঠেলি।  ঈদের আগে মোয়াজ্জেম হোসেনের একটি আগাম জামিনের আবেদন হাইকোর্টে জমা পড়লেও তার শুনানি এখনও হয়নি।

এইচএম/আরআই