• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৫, ২০১৯, ০৮:৫৯ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৫, ২০১৯, ০৮:৫৯ এএম

ভবন থেকে পড়ে গৃহকর্মী আহত, গৃহকর্তাসহ ৪ জন গ্রেফতার  

ভবন থেকে পড়ে গৃহকর্মী আহত, গৃহকর্তাসহ ৪ জন গ্রেফতার  


অমানুষিক নির্যাতন সইতে না পেরে গৃহকর্তার ভবন থেকে পালাতে গিয়ে আহত হয়েছেন গৃহকর্মী শরিফ (১১)। লোকজনের সহায়তায় ধানমন্ডি থানা পুলিশ তাকে সংঙ্গাহীন অবস্থায় উদ্ধারের পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগে ভর্তি করেছে। 

তার অবস্থা আশঙ্কাজনক বলে জানান সংশ্লিষ্ট চিকিৎসক মনিরুল ইসলাম। এ ঘটনায় গৃহকর্তা ও তার স্বজনসহ ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদেরকে পুলিশ জিজ্ঞাসাবাদ করছে। এ বর্বরোচিত ঘটনাটি গতকাল শনিবার রাত সাড়ে ৭ টার দিকে রাজধানী ধানমন্ডি আবাসিক এলাকার ১৪/এ সড়কের ১৩ তলা ভবনের ৭ম তলার একটি ফ্ল্যাটে ঘটে।

ধানমন্ডি থানা পুলিশ সূত্রে জানা গেছে, রাজধানীর ধানমন্ডিতে মো. শরীফ (১১) ও স্বপন (১৩) নামের দুই শিশু গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে গৃহকর্তাসহ চারজনকে আটক করেছে পুলিশ। গতকাল শনিবার (১৩ জুলাই) রাতে তাদের গ্রেফতার করে পুলিশ।

ওই ভবনের বাসিন্দা শাহিনুর রহমান জানান, নির্যাতনের ভয়ে মো. শরীফ ও স্বপন নামে ২ গৃহকর্মী ধানমন্ডি ১৪/এ সড়কের ১৩ তলা ভবনের ৭ম তলার একটি ফ্ল্যাটের টয়লেটের জানালা দিয়ে নাইলনের রশি বেঁধে পালানোর চেষ্টা করছিল। এ সময়  শরীফ মাঝপথে হাত ফসকে নিচে পড়ে গিয়ে গুরুতর আহত হয়। শরীফের এ রক্তাক্ত অবস্থা দেখে স্বপন প্রাণ ভয়ে রশি বেয়ে আর নিচে নামেনি। খবর পেয়ে এলাকাবাসী, পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা এসে তাকে উদ্ধার করে। এই দুই গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে পুলিশ গৃহকর্তা গোলাম কিবরিয়াসহ (৭০) চার জনকে গ্রেফতার করে।  

এ বিষয়ে ধানমন্ডি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.আব্দুল লতিফ বলেন, এই মালিকের বাসায় স্বপন দেড় বছর ও শরীফ এক সপ্তাহ ধরে কাজ করে। পুলিশ  প্রাথমিকভাবে জানতে পেরেছে, তাদের মালিকের বাসার লোকজন তাদেও দুজনকে বেত দিয়ে মারধর করত। আর নির্যাতনের ভয়েই তারা রাতে পালিয়ে যেতে চেয়েছিল। এ ঘটনায় শরীফ আহত হয়েছে তাকে ঢাকা মেডিক্যাল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া গৃহকর্তাসহ ৪ জনকে আটক করা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করা হয়েছে বলেও জানান তিনি।

এইচএম/আরআই