• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৬, ২০১৯, ০৮:৫৮ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৬, ২০১৯, ০৯:১১ এএম

জীবন মৃত্যুর সন্ধিক্ষণে সার্জেন্ট কিবরিয়া

জীবন মৃত্যুর সন্ধিক্ষণে সার্জেন্ট কিবরিয়া

ঢাকা মেডিকেল কলেজের আইসিইউতে (ইনটেনসিভ কেয়ার ইউনিট) জীবন মৃত্যুর সন্ধিক্ষণে লাইফ সাপোর্টে রয়েছেন ট্রাফিক পুলিশ সার্জেন্ট গোলাম কিবরিয়া। সোমবার (১৬ জুলাই) বরিশাল শহরতলীতে যমুনা গ্রুপের কাভার্ডভ্যান চাপায় আহত হন তিনি।

কিবরিয়াল স্বজনরা জানান, বরিশালে দায়িত্ব পালনরত অবস্থায় যমুনা গ্রুপের কাভার্ডভ্যানের চাপায় কিবরিয়া আহত হয়। সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আনা হয়। এর পরপরই তাকে জরুরি বিভাগের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

ঢামেক হাসপাতালের আবাসিক সার্জন ডা. আলাউদ্দিন বলেন, কিবরিয়াকে লাইফ সাপোর্টে রাখার পাশাপাশি তার কোথায় কোথায় আঘাত আছে সেগুলো দেখা হচ্ছে।

ঢামেক হাসপাতাল ক্যাম্প পুলিশের এএসআই আব্দুল খান বলেন, তার শরীরের বিভিন্ন স্থানে আঘাত রয়েছে। কিবরিয়াকে উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে বিকাল সাড়ে ৫টার দিকে উন্নত চিকিৎসার জন্য তাকে এয়ার অ্যাম্বুলেন্স যোগে ঢাকায় পাঠানো হয়।

এ ঘটনায় কাভার্ডভ্যানচালককে আটক করেছে পুলিশ। আহত সার্জেন্ট গোলাম কিবরিয়া দীর্ঘদিন ধরে বরিশাল মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগে কর্মরত। তার বাড়ি পটুয়াখালী। আটক কাভার্ডভ্যানচালক জলিল সিকদার টাঙ্গাইলের মির্জাপুর এলাকার মৃত জলিল সিকদারের ছেলে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (সদর-দফতর) হাবিবুর রহমান খান বলেন, সার্জেন্ট গোলাম কিবরিয়া বিশ্ববিদ্যালয় থেকে কিছুটা দূরে জিরো পয়েন্ট এলাকায় পেশাগত দায়িত্ব পালন করছিলেন। এ সময় যমুনা গ্রুপের একটি কাভার্ডভ্যান বরিশাল যাচ্ছিল। বেপরোয়া গতির কারণে সার্জেন্ট গোলাম কিবরিয়া কাভার্ডভ্যানটি থামানোর সংকেত দেন। তা অমান্য করে কাভার্ডভ্যানটি দ্রুতগতিতে চালাতে থাকেন চালক। সার্জেন্ট কিবরিয়া মোটরসাইকেল নিয়ে ধাওয়া করে ট্রাকের সামনে গিয়ে পথরোধ করলে কাভার্ডভ্যানটি তাকে চাপা দেয়। স্থানীয়রা উদ্ধার করে তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। অন্যদিকে কাভার্ডভ্যানটি নিয়ে দ্রুতগতিতে চালক পালিয়ে যায়।

এইচ এম/টিএফ