• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুলাই ২৩, ২০১৯, ০৩:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৩, ২০১৯, ০৩:৫০ পিএম

বিমানের সাবেক এমডি মোসাদ্দেকসহ ১০ জনকে দুদকে তলব

বিমানের সাবেক এমডি মোসাদ্দেকসহ ১০ জনকে দুদকে তলব
বিমানের সাবেক এমডি মোসাদ্দেক- ফাইল ছবি

নিয়োগ দুর্নীতি ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বাংলাদেশ বিমানের সাবেক এমডি ও সিইও এ এম মোসাদ্দেক আহমেদকে দুদকে তলব করা হয়েছে। আগামী ৩০ জুলাই সেগুনবাগিচা দুদক কার্যালয়ে ডাকা হয়েছে। 

মঙ্গলবার (২৩ জুলাই) দুপুরে দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য এই তথ্য নিশ্চিত করেছেন।

দুদক সূত্র জানিয়েছে, মোসাদ্দেক আহমেদের বিরুদ্ধে অনিয়ম, ঘুষ ও দুর্নীতির একটি অভিযোগ আসার পর যাচাই-বাছাই শেষে এ ব্যাপারে দুদকের বিশেষ অনুসন্ধান ও তদন্ত-২ বিভাগ অনুসন্ধান চালিয়ে এর সত্যতা পেয়েছে। অনুসন্ধান বিভাগের সহকারী পরিচালক মো. সাইফুল ইসলামকে অনুসন্ধানের দায়িত্ব দেয়া হয়েছিলো।

সুষ্ঠু অনুসন্ধানের লক্ষ্যে দুদক বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বর্তমান ছয় পরিচালক, সাবেক এমডিসহ ১০ জনকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে। সহকারী পরিচালক মো. সাইফুল ইসলাম স্বাক্ষরিত আলাদা চিঠিতে তাদের আগামী ৩০ জুলাই রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে।

এর মধ্যে তিন পরিচালককে ২৮ জুলাই ও পরের দিন ২৯ জুলাই আরও তিন পরিচালককে ডাকা হয়েছে। ২৮ জুলাই ডাকা হয়েছে পরিচালক (প্রশাসন) ড. পার্থ কুমার পন্ডিত, পরিচালক (ইঞ্জিনিয়ারিং মেটারিয়াল ম্যানেজমেন্ট) সাজ্জাদুর রহিম ও পরিচালক (কাস্টমার সার্ভিস) মমিনুল ইসলামকে। ২৯ জুলাই ডাকা হয়েছে পরিচালক (ফ্লাইট অপারেশন্স) ক্যাপ্টেন ফারহাত হাসান জামিল, পরিচালক (মার্কেটিং অ্যান্ড সেলস) মো. আশরাফুল আলম ও পরিচালক (প্ল্যানিং) এয়ার কমোডর মাহবুব জামান খানকে।

এ ছাড়া জিএম (প্রশাসন) বুশরা ইসলামকে ডাকা হয়েছে ২৮ জুলাই। ২৯ জুলাই ডাকা হয়েছে চিফ ফাইন্যান্সিয়াল কর্মকর্তা বিনীত সুধ এবং চিফ অব ট্রেনিং ক্যাপ্টেন ফজল মাহমুদ চৌধুরীকে।প্রতিষ্ঠানের সাবেক এমডি ও সিইও আবুল মুনীম মুসাদ্দিক আহমেদকে ডাকা হয়েছে আগামী ৩০ জুলাই।

এইচএস/বিএস 
 

আরও পড়ুন