• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: আগস্ট ৮, ২০১৯, ১১:২৬ এএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৮, ২০১৯, ১১:২৬ এএম

১২ কেজি স্বর্ণসহ দুই জাপানিজ আটক

জাগরণ প্রতিবেদক
১২ কেজি স্বর্ণসহ দুই জাপানিজ আটক

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১২ কেজি (১ কেজি ওজনের ১০টি বার ও ১০০ গ্রাম ওজনের ২০টি বার) স্বর্ণসহ দুই জাপানি নাগরিক টাকিও মিমুরা এবং শুইচি সাতোকে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। 

বুধবার (৭ আগস্ট) মধ্যরাতে তাদের আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের উপ-পরিচালক পায়েল পাশা।

শুল্ক গোয়েন্দা জানায়, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রাত সাড়ে ১২টায় মালেশিয়া থেকে আগত এয়ার এশিয়ার ফ্লাইটে ২ জন জাপানি নাগরিকের নিকট থেকে ৩০টি স্বর্ণবার আটক করা হয়। মোট ওজন ১২ কেজি।

স্বর্ণ চোরাচালান হবে এমন গোপন তথ্যের ভিত্তিতে দুই জাপানিকে নজরদারিতে রাখা হয়। যাত্রীরা গ্রিন চ্যানেল অতিক্রম করার পর জাপানি নাগরিকদের কাছে স্বর্ণ আছে কি-না জানতে চাওয়া হয়। যাত্রীদ্বয় স্বর্ণ থাকার কথা অস্বীকার করলে ব্যাগেজ কাউন্টারে দেহ তল্লাশি করে উভয়ের হাফ প্যান্টের ভেতর দিকে বিশেষভাবে সেলাইকৃত পকেটে ৩০টি স্বর্ণবার পাওয়া যায়। 

জাপানি নাগরিকের নিকট হতে চোরাচালানের স্বর্ণ উদ্ধারের বিষয়টি বাংলাদেশে এবারই প্রথম। আটককৃত স্বর্ণের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেয়া হয়েছে এবং যাত্রীদ্বয়ের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করে পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।

এইচএস/এসএমএম

আরও পড়ুন

Islami Bank