• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২১, ২০১৯, ০৬:১১ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২১, ২০১৯, ০৬:১১ পিএম

নারী সহকর্মীকে শ্লীলতাহানি

সিটি ব্যাংকের এমডিসহ ৩ কর্মকর্তার বিরুদ্ধে মামলা

সিটি ব্যাংকের এমডিসহ ৩ কর্মকর্তার বিরুদ্ধে মামলা

নিয়মিত ইভটিজিং ও যৌন হয়রানির অভিযোগে সিটি ব্যাংকের এমডিসহ ৩ কর্মকর্তার বিরুদ্ধে মামলা করেছেন ব্যাংকটির সাবেক এক নারী কর্মকর্তা। এমনকী তাদের কুপ্রস্তাবে সাড়া না দেয়ায় তাকে চাকরিচ্যুতও করা হয় বলে অভিযোগ ওই নারীর। এ ঘটনায় গত রোববার রাজধানীর গুলশান থানায় একটি মামলা করেন ব্যাংকের চাকরিচ্যুত সহকারী ভাইস প্রেসিডেন্ট মনিরা সুলতানা পপি। 

মামলার আসামিরা হলেন সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মাসরুর আরেফিন, হেড অব সিএসআরএম আবদুল ওয়াদুদ ও বোর্ড সেক্রেটারি কাফি খান। এদিকে গতকাল মঙ্গলবার পপির বিরুদ্ধে গুলশান থানায় একটি মামলা করেন ব্যাংক কতৃপক্ষ।

মামলার এজাহারে বলা হয়, ব্যাংকে যোগদান করার পরপরই মাসরুর আরেফিন নিয়মিতভাবে বাদীকে ইভটিজিং করেন। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি হওয়ায় এমডির এসব আচরণ সহ্য করেই তাকে কাজ করতে হয়। ২০১১ সালে অপর আসামি হেড অব সিএসআরএম আবদুল ওয়াদুদ গাড়িতে লিফট দেয়ার নাম করে তার ওপর অতর্কিত আক্রমণ করে বসেন। লিফটের ভেতরে, অফিস চলাকালীন সিঁড়িতে তার হয়রানির শিকার হতে হয় ওই নারী সহকর্মীকে। এছাড়া দুর্নীতি ও অনিয়মের মাধ্যমে লাকি শিপ বিল্ডার্সকে বিপুল অঙ্কের ঋণ দেয়া হয়। এ প্রক্রিয়ায় আমি যুক্ত হতে রাজি হইনি। এ কারণেও আমাকে রোষানলে পড়তে হয়। মামলায় শ্লীলতাহানি, শ্লীলতাহানিতে সহায়তা প্রদান করা এবং অপরাধজনক বিশ্বাসভঙ্গ ও হুমকি প্রদর্শনের অপরাধের কথা বলা আছে।

বাদীর অভিযোগ, কুপ্রস্তাবে সাড়া না দেয়ায় তাকে সম্পূর্ণ বেআইনিভাবে চাকরিচ্যুত করা হয়। গুলশান থানার ওসি এস এম কামরুজ্জামান বলেন, ব্যাংকের এমডিসহ ৩ জনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের একটি মামলা করা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

এইচ এম/ এফসি

আরও পড়ুন