• ঢাকা
  • সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬
প্রকাশিত: আগস্ট ২৩, ২০১৯, ০৯:০৯ এএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৩, ২০১৯, ০৯:০৯ এএম

ইসিতে দুই দালাল আটক

জাগরণ প্রতিবেদক
ইসিতে দুই দালাল আটক

জাতীয় পরিচয়পত্র সংশোধনে দেড় হাজার টাকা এবং হারানো পরিচয়পত্র পেতে দুই হাজার টাকা লাগবে। নতুন করে পরিচয়পত্র পেতে তিন হাজার টাকা দিতে হবে। এধরনের চুক্তিতে দালালরা নির্বাচন কমিশনে ( ইসিতে) টুপাইস কামাচ্ছিল। বৃহস্পতিবার (২৩ আগস্ট) বিকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচনি প্রশিক্ষণ ইনস্টিটিউট ভবন সংলগ্ন এলাকা থেকে রবিউল ও সজল নামে দুই ব্যক্তিকে আটক করা হয়।  

এনআইডি উইংয়ের কর্মকর্তা স্কোয়াড্রন লিডার কাজী আশিকুজ্জামান বলেন, জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সংশোধন ও হারানো এনআইডি তুলে দেয়ার নামে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণার অভিযোগে দুই দালালকে আটক করেছে জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগ। এনআইডি জালিয়াত চক্রে জড়িতদের ধরতে নির্বাচন কমিশনের তৎপরতার মধ্যে এ দুজনকে আটক করা হলো।

তিনি বলেন, দুজন দালালকে ধরে আমরা প্রাথমিক জিজ্ঞাবাদ করেছি। এনআইডি সংশোধন কিংবা হারানো কার্ড তুলে দেয়ার কথা বলে মোটা অংকের টাকার আর্থিক সুবিধা নিয়ে তারা সাধারণ মানুষকে ঠকাচ্ছে। তাদের কর্মকাণ্ডের সঙ্গে এনআইডি উইংয়ের কারো যোগসাজশের তথ্য এখনো পাইনি।

তিনি জানান, নির্বাচন কমিশনের আশপাশে এনআইডি সেবা নিয়ে প্রতারণা করে এসব দালালরা। তাদেরকে ধরার জন্যে এনআইডি উইং বরাবরই সক্রিয়। রবিউল ও সজলের কাছে দালালচক্রের তথ্য পাওয়া যায় কি না তা দেখা হচ্ছে। তাদেরকে পুলিশে সোপর্দ করা হয়েছে। 

এইচ এম/টিএফ

আরও পড়ুন

Islami Bank