• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২৫, ২০১৯, ১০:০৩ এএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৫, ২০১৯, ১০:২০ এএম

গুলশানে কমিউনিটি সেন্টারে ছাত্রলীগের হামলা, আহত ১০

গুলশানে কমিউনিটি সেন্টারে ছাত্রলীগের হামলা, আহত ১০
রাজধানীর গুলশানে মানুয়েল ব্যানকুয়েট কমিউনিটি সেন্টারে হামলা, ভাঙচুর ও লুটপাট

রাজধানীর গুলশানে মানুয়েল ব্যানকুয়েট কমিউনিটি সেন্টারে হামলা, ভাঙচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে ছাত্রলীগের সদস্যদের বিরুদ্ধে। এ ঘটনায় আহত হয়েছেন ওই কমিউনিটি সেন্টারের ১০ কর্মচারী। তাদের গুলশানের একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

রোববার (২৫ আগস্ট) গুলশান থানার এসআই শহিদুল ইসলাম হামলার বিষয়টি নিশ্চত করেছেন।

এ ঘটনায় স্থানীয় গুলশান ছাত্রলীগের সহ সভাপতি ব্রাইন রোজারিও ও ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সরকার রেজওয়ান আহমেদ রিফাত সহ প্রায় ১৩/১৪ জন ছাত্রলীগের চলমান ও সাবেক নেতাকর্মীকে অভিযুক্ত করে মামলা দায়ের করেছে সংশ্লিষ্ট কমিউনিটি সেন্টারের মালিক জাহাঙ্গীর আলম।

গুলশান থানার এসআই শহিদুল ইসলাম বলেন, গুলশান-১ এ ইমানুয়েল ব্যানকুয়েট কমিউনিটি সেন্টারে হামলা ও ভাঙচুরের ঘটনায় থানায় মামলা করা হয়েছে। এতে বেশ কয়েকজন আহত হন। হামলার ঘটনায় ছাত্রলীগের নেতারা জড়িত বলে অভিযোগ পাওয়া গেছে।

তিনি জানান, গতকাল শনিবার দুপুরে গুলশান থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম কামরুজ্জামান হামলার বিষয়টি নিশ্চত করে বলেন, গত বৃহস্পতিবার দুপুরের এ ঘটনা ঘটে। আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে। মামলায় ব্রাইন রোজারিওর নামে আছে। তবে তার পদবি উল্লেখ নেই, এছাড়া এজহারে ছাত্রলীগের আরও ২জনের নাম রয়েছে।

পুলিশ জানায়, ব্রাইন রোজারিও গুলশান ছাত্রলীগের সহ সভাপতি। এছাড়া ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সরকার রেজওয়ান আহমেদ রিফাত ও সাবেক এক নেতার নাম রয়েছে।

এদিকে বাদি ও কমিউনিটি সেন্টারের মালিক জাহাঙ্গীর অভিযোগ করেন, উল্লেখিত আসামিদের নেতৃত্বে ৩০ থেকে ৪০ জন হেলমেট পরে এবং ধারালো অস্ত্র নিয়ে হামলা করে। তারা ভেতরে ব্যাপক ভাঙচুর ও মারপিট করে। তাদের হামলায় সেন্টারের ৭ নিরাপত্তাকর্মীসহ ১০ জন আহত হয়। হামলার সময় কমিউনিটি সেন্টারের কিছু মালামাল খোয়া গেছে বলে জানান জাহাঙ্গীর। 

এইচ এম/একেএস