• ঢাকা
  • সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬
প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০১৯, ১১:৩৪ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১২, ২০১৯, ১১:৩৫ এএম

মাদক ব্যবসায়ী মাহবুব গ্রেপ্তার 

খিলগাঁওয়ে কবুতরের ঘর থেকে ১৮ লাখ টাকা উদ্ধার

জাগরণ প্রতিবেদক
খিলগাঁওয়ে কবুতরের ঘর থেকে ১৮ লাখ টাকা উদ্ধার

রাজধানীর শাহজাহানপুরের দক্ষিণ খিলগাঁও এলাকার এক মাদক ব্যবসায়ীর বাসার কবুতরের ঘর থেকে ১ লাখ টাকা এবং একশ পিছ ইয়াবা উদ্ধার করেছে মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর। এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি) টীম মাদক ব্যবসায়ী মাহবুব হোসেন ওরফে বাবুকে গ্রেপ্তার করেছে। 

বুধবার (১১ সেপ্টেম্বর) বিকালে দক্ষিণ খিলগাঁওয়ের ১০ নম্বর বাসায় অভিযান চালিয়ে ডিএনসির রমনা সার্কেল টাকা ও ইয়াবাগুলো উদ্ধার করে। ডিএনসি বলছে, উদ্ধার হওয়া টাকাগুলো ইয়াবা ব্যবসার এবং তা কবুতরের ঘরে লুকিয়ে রাখা হয়েছিল। 

রমনা সার্কেলের পরিদর্শক এ কে এম কামরুল ইসলাম বলেন, বিপুল পরিমাণ ইয়াবা থাকার গোপন তথ্যে ওই বাসায় অভিযানটি চালানো হয়েছে। তবে ডিএনসির টিম পৌঁছার আগেই ইয়াবাগুলো বিক্রি করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। মাহবুব একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। ১০ বছর ধরে এ কাজে জড়িত। মাহবুবের পরিবার কবুতর পালন করে। কবুতর রাখার জন্য একটি ঘর রয়েছে। অভিযানকালে টাকাগুলো কবুতরের ওই ঘরের  ভেতর থেকে উদ্ধার করা হয়েছে। টাকার উৎসের বিষয়ে বারবার মাহবুব ও তার পরিবারের কাছে জানতে চাইলেও তারা কোন উত্তর দেয়নি। 

কামরুল বলেন, এর আগেও মাহবুবের বিরুদ্ধে শাহজাহানপুর থানায় দুটি মাদক মামলা রয়েছে। যার একটি খারিজ হয়েছে বলে দাবি মাহবুবের। মাহবুবের বিরুদ্ধে শাহজাহানপুর থানায় মামলা দায়ের করা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

এদিকে মাহবুবও টাকার বিষয়ে কিছুই বলেননি। তিনি দাবি করেন, আগে মাদক সেবন ও ব্যবসা করেছেন। একবার কিছুদিন জেলেও খেটেছেন। তবে গত ৫/৬ বছর ধরে তিনি এর সঙ্গে জড়িত নন।

ডিএনসি জানায়, মাহবুবের স্ত্রী সরকারের একটি দপ্তরে মাস্টার রোলে চাকরি করেন। তার বাবাও সরকারি কর্মকর্তা। তারা সেখানকার স্থানীয় বাসিন্দা। টিনসেডের ওই বাসাটি তাদের।

এইচ এম/টিএফ

আরও পড়ুন

Islami Bank