• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০১৯, ০১:৫২ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৩, ২০১৯, ০১:৫২ পিএম

ফতুল্লায় অভিযান

জঙ্গি আস্তানাটি বোমা তৈরির ল্যাব

জঙ্গি আস্তানাটি বোমা তৈরির ল্যাব
এই বাড়িটি ঘিরে রেখেছে আইন-শৃঙ্খলাবাহিনী সদস্যরা-ছবি : সংগৃহীত

জ ঙ্গি আ স্তা না

...............

নারায়ণগঞ্জের ফতুল্লায় জঙ্গি আস্তানা থেকে আহসানউল্লাহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ফরিদ উদ্দিন রুমিসহ নব্য জেএমবির ৩ সদস্য আটক করা হয়ছে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে কাউন্টার টেরোরিজম ইউনিট প্রধান মনিরুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ঢাকায় সাম্প্রতিক সময়ে পুলিশের ওপর একাধিক হামলার আলামতের সাথে সেখান থেকে উদ্ধারকৃত বিস্ফোরকের মিল রয়েছে।

আটককৃতরা হলেন- ব্যাংক কর্মকর্তা জয়নাল আবেদীনের ছেলে ফরিদ উদ্দিন রুমি (২৭), তার ছোট ভাই জামাল উদ্দিন রফিক (২৩) ও রুমির স্ত্রী জান্নাতুল ফুয়ারা অনু (২২)।

এর আগে রোববার (২২ সেপ্টেম্বর) দিবাগত ভোর রাত থেকে ওই বাড়ির চারপাশ পুলিশ ঘিরে রাখে আইন-শৃঙ্খলা বাহিনী। দুপুরে ঢাকা থেকে বোম্ব ডিসপজাল ইউনিটের একটি দল ঘটনাস্থলে পৌঁছে ওই বাড়িতে রোবট নিয়ে প্রবেশের চেষ্টা চালাচ্ছে।

রাত ৩টা থেকে ফতুল্লার তক্কারমাঠ এলাকায় বাংলাদেশ ব্যাংকের সাবেক কর্মকর্তা জয়নাল আবেদিনের বাড়িটি ঘিরে চালানো হয়।

কাউন্টার টেরোরিজম ইউনিটের সহকারি কমিশনার তৌহিদুল ইসলাম গণমাধ্যমকে জানান, আস্তানাটি মূলত নব্য জেএমবির বোমা তৈরির ল্যাব। আটক হওয়া নব্য জেএমবির অন্য সদস্যদের কাছ থেকে সন্ধান পেয়ে এই আস্তানাটি অভিযানের জন্য ঘিরে রাখা হয়। 

কতজন জঙ্গি ওই আস্তানায় রয়েছে জানতে চাইলে তিনি বলেন, বাসার ভেতরে কয়জন আছে তা বলতে পারছি না। বাসাটিতে বাইরে থেকে তালা লাগানো রয়েছে।

নব্য জেএমবির চিহ্নিত কেউ আছেন কি-না সেখানে জানতে চাইলে তৌহিদুল ইসলাম বলেন, এখনই তা বলতে পারছি না, অভিযান শেষে  তা বোঝা যাবে।

এর আগে, সোমবার ভোর থেকে নারায়ণগঞ্জের ফতুল্লায় জঙ্গি আস্তানা সন্দেহে ওই বাড়িটি ঘিরে রেখেছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। টিনসেডের বাড়িটি তক্কার মাঠ এলাকার জয়নাল আবেদীনের মালিকানাধীন বলে জানিয়েছে পুলিশ।

এসএমএম

আরও পড়ুন