• ঢাকা
  • রবিবার, ০৭ জুন, ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭
প্রকাশিত: অক্টোবর ৭, ২০১৯, ০৫:২১ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৭, ২০১৯, ০৬:৩৫ পিএম

আবরার হত্যা ২৪ ঘণ্টার মধ্যে তদন্ত করছে ছাত্রলীগ   

জাগরণ প্রতিবেদক
আবরার হত্যা ২৪ ঘণ্টার মধ্যে তদন্ত করছে ছাত্রলীগ   
বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যায় ২৪ ঘণ্টার মধ্যে তদন্ত শুরু করেছে ছাত্রলীগ। এজন্য ২ সদস্যের তদন্ত কমিটি করেছে ছাত্রলীগ। ওই তদন্ত কমিটিতে ২৪ ঘণ্টার মধ্যে সুপারিশসহ তদন্ত প্রতিবেদন কেন্দ্রীয় দপ্তর সেলে জমা দেয়ার জন্য নির্দেশ দিয়েছে সংগঠনটির কেন্দ্রীয় কমিটি।

সোমবার (৭ সেপ্টেম্বর) ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য় স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমন নির্দেশনা দেয়া হয়েছে। তদন্ত কমিটির সদস্যরা হলেন- ছাত্রলীগের সহ সভাপতি ইয়াজ আল রিয়াদ ও সাহিত্য বিষয়ক সম্পাদক আসিফ তালুকদার।     

উল্লেখ্য, সোমবার ভোরে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে বুয়েটের শেরেবাংলা হলের ২০১২ কক্ষে তাকে নিমর্মভাবে পিটিয়ে হত্যার পর তার মরদেহ তোশক দিয়ে পেঁচিয়ে হলের নিচতলা এবং দোতলার ফাঁকা স্থানে ফেলে যায় ঘাতকরা। 

সিসিটিভির ফুটেজ এবং অন্যান্য আলামত ও তথ্যের বরাত দিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায় জানান, ২০১২ কক্ষটি বুয়েট শেরেবাংলা হল শাখার ছাত্রলীগ নেতা অমিত, সকাল ও রুপমের। গভীর রাতে ওই কক্ষে ফাহাদকে পিটিয়ে হত্যা করে ক্ষমতাসীন দলের ক্যাডাররা। হল ছাত্রলীগের ক্যাডাররা ফাহাদকে ‘শিবির কর্মী’ বলে অপবাদ দেয়- এমন অভিযোগ পেয়েছে পুলিশ। এ ঘটনায় ২০১২ কক্ষের সদস্যসহ ২ শিক্ষার্থীকে আটক ও জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

আটক শিক্ষার্থীরা হলেন- বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেল ও সহ-সভাপতি ফুয়াদ। ওই ঘটনার প্রতিবাদে প্রভোস্ট কার্যালয় ঘিরে রেখেছেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

এএইচএস/টিএফ
 

আরও পড়ুন