• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২০, ২০১৯, ০১:৪৫ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২০, ২০১৯, ০১:৪৫ পিএম

কাউন্সিলর রাজীবের বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে মামলা হচ্ছে

কাউন্সিলর রাজীবের বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে মামলা হচ্ছে
র‌্যাবের হাতে ওয়ার্ড কাউন্সিলর তারেকুজ্জামান রাজীব -ছবি : সংগৃহীত

র‌্যাবের হাতে গ্রেফতার ওয়ার্ড কাউন্সিলর তারেকুজ্জামান ওরফে রাজীবের বিরুদ্ধে পৃথক দুটি মামলা হচ্ছে। অবৈধ অস্ত্র ও মাদক আইনে মামলা দুটি দায়েরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম।

শনিবার (১৯ অক্টোবর) রাতে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছে থাকা আগ্নেয়াস্ত্র, মদ ও নগদ টাকা জব্দ করা হয় বলে জানিয়েছেন র‍্যাব কর্মকর্তারা।

রোববার (২০ অক্টোবর) দুপুরে র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম গণমাধ্যমকে বলেন, অস্ত্র ও মাদক আইনে রাজীবের বিরুদ্ধে দুটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে। অবৈধ অর্থ উপার্জনের অভিযোগও আছে তার বিরুদ্ধে। এই অভিযোগে মানি লন্ডারিংয়ের মামলা দায়ের করা হবে।

তিনি জানান, র‍্যাবের অভিযান আগে থেকে বুঝতে পেরে সব আলামত সরিয়ে ফেলেছেন রাজীব। তার মোহাম্মদপুরের বাসাতে তেমন কিছু পাওয়া যায়নি। শুধু ৫ কোটি টাকার চেক পাওয়া গেছে। তবে এই চেক কিভাবে কোথা থেকে আসলো তা তদন্ত করে বের করা হবে।

সারোয়ার আলম বলেন, বসুন্ধরার বাসা থেকে ৭ বোতল মদ ও পিস্তল পাওয়া গেছে। অস্ত্রটির কোনও কাগজপত্র দেখাতে পারেননি রাজীব।

২০১৫ সালের কাউন্সিলর নির্বাচনে তিনি ছিলেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী। দলীয় প্রার্থী ও মহানগর উত্তর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শেখ বজলুর রহমানকে হারিয়ে নির্বাচিত হন তিনি।

ক্ষমতার দাপট দেখিয়ে কাউন্সিলর রাজীব মোহাম্মদীয়া হাউজিং সোসাইটির ১ নম্বর রোডে পানির পাম্পের জন্য নির্ধারিত জায়গায় বাড়ি বানিয়েছেন। ওই জায়গাটির দাম প্রায় সাড়ে তিন কোটি টাকা। ১০ কোটি টাকা ব্যয়ে তৈরি করেছেন বিশাল এক অট্টালিকা। রাজীব একসময় ছিলেন ফুটপাতে টং দোকানি। 

এইচএম/এসএমএম

আরও পড়ুন