• ঢাকা
  • শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯, ১ অগ্রাহায়ণ ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ২৩, ২০১৯, ০৬:৫৩ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৩, ২০১৯, ০৬:৫৩ পিএম

৫ বছর আগের জোড়া খুনের মামলায় রিমান্ডে খালেদ

জাগরণ প্রতিবেদক
৫ বছর আগের জোড়া খুনের মামলায় রিমান্ডে খালেদ
আটক যুবলীগ নেতা খালিদ মাহমুদ ভূঁইয়া-ফাইল ছবি

আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেফতার হওয়া বহিষ্কৃত যুবলীগ নেতা খালিদ মাহমুদ ভূঁইয়াকে একটি খুনের মামলায় রিমান্ডে নিয়েছে পুলিশ।

বুধবার (২৩ অক্টোবর) ঢাকার মহানগর হাকিম বিচারক আতিকুল ইসলাম তাকে ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে পাঁচ বছর আগে ঢাকার খিলগাঁওয়ের তারাবাগে বাবা-ছেলে খুনের মামলায় খালিদকে রিমান্ডে চায় পুলিশ।

জানা গেছে, রিমান্ডের সাত দিন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) খালিদকে জিজ্ঞাসাবাদ করবে।

রিমান্ড আবেদনে বলা হয়, ২০১৪ সালের ৪ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে তারাবাগের আনোয়ার হোসেনের বাড়ির গেটের সামনে ইসরাইল হোসেন এবং তার ছেলে শরীফ হোসেন সায়মনকে গুলি করে ৩৮ লাখ টাকা ছিনিয়ে নিয়ে যায়। গুলিবিদ্ধ সায়মন ঘটনাস্থলে মারা যান এবং তার বাবা ইসরাইল চিকিৎসাধীন অবস্থায় দুই বছর পর ২০১৬ সালের ১ এপ্রিল মারা যান।

খিলগাঁওয়ের বাসিন্দা ইসরাইল তার প্রতিষ্ঠান ‘রাজধানী মানি এক্সচেঞ্জ’ থেকে দিনের লেনদেন শেষ করে ৩৮ লাখ টাকা ব্যাগে করে প্রাইভেটকারে বাসায় ফিরছিলেন। পথে তারা হামলার মুখে পড়েন। ঘটনায় পরদিন ইসরাইলের বড় ভাই মজিবুর রহমান বাদী হয়ে অজ্ঞাতনামা ৩/৪ জনকে আসামি করে মামলা করেন। এই মামলায় ২০১৬ সালে গোয়েন্দা পুলিশ (ডিবি) আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে। তবে আদালত ওই প্রতিবেদন গ্রহণ না করে পিবিআইকে মামলাটি অধিকতর তদন্তের নির্দেশ দেন। পিবিআইর রিমান্ড আবেদনে এই হত্যাকাণ্ডের মূল আসামিদের খুঁজে বের করার জন্য খালিদকে জিজ্ঞাসাবাদ করার প্রয়োজন বলে উল্লেখ করা হয়।

খালিদ কিভাবে এই হত্যাকাণ্ডে সম্পৃক্ত তা পিবিআইয়ের আবেদনে স্পষ্ট হয়নি।

এইচএস/এসএমএম

আরও পড়ুন