• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: নভেম্বর ১০, ২০১৯, ০২:৩২ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১০, ২০১৯, ০২:৩২ পিএম

নোয়াখালী জেনারেল হাসপাতালে আবরারের ময়নাতদন্ত হচ্ছে

নোয়াখালী জেনারেল হাসপাতালে আবরারের ময়নাতদন্ত হচ্ছে
নাইমুল আবরার রাহাত - ফাইল ছবি

ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের নবম শ্রেণির ছাত্র নাইমুল আবরার রাহাতের লাশের ময়নাতদন্ত হচ্ছে। আজ রোববার (১০ নভেম্বর) দুপুরে নোয়াখালী জেনারেল হাসপাতালে এ ময়নাতদন্ত শুরু হয়েছে।

এদিকে ঢাকার মোহাম্মদপুর থানার পরিদর্শক (তদন্ত) ও মামলার তদন্তকারী কর্মকর্তা আবদুল আলীম আজ দুপুরে বলেন, ৬ নভেম্বর ঢাকায় অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আমিনুল হকের আদালতে আবরারের বাবা মামলা করেন। বাদির জবানবন্দি গ্রহণ শেষে লাশটি কবর থেকে তুলে ময়নাতদন্তের নির্দেশ দেন আদালত। দাফনের ৮ দিনের মাথায় গতকাল শনিবার কবর থেকে তার লাশ তোলা হয়।  

১ নভেম্বর শুক্রবার ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের মাঠে আয়োজিত কিশোর আলোর প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হয় আবরার। এর পর মহাখালী ইউনিভার্সেল হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরদিন গ্রামের বাড়িতে পারিবারিক কবরস্থানে আবরারের লাশ দাফন হয়।

সহপাঠী এবং স্কুল কর্তৃপক্ষ অভিযোগ, আয়োজক কর্তৃপক্ষের অবহেলায় আবরারের মৃত্যু ঘটেছে। এ অভিযোগে কলেজের শিক্ষার্থী ও অভিভাবক এবং সাবেক শিক্ষার্থীরা আন্দোলন করে আসছে। এর অংশ হিসেবে গতকাল শনিবারও ঝড়-বৃষ্টি উপক্ষো করে শিক্ষার্থীরা শাহবাগ ও বাংলামোটরে বিক্ষোভ করে। 

এইচএম/ এফসি

আরও পড়ুন