• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৩, ২০১৯, ০৯:২৫ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৩, ২০১৯, ০৯:২৫ এএম

পুরান ঢাকায় বিপুল পরিমাণ নকল কসমেটিক জব্দ 

পুরান ঢাকায় বিপুল পরিমাণ নকল কসমেটিক জব্দ 
ফাইল ছবি

পুরনো ঢাকার বাবু বাজার এলাকায় একটি নকল কসমেটিক কারখানার সন্ধান পেয়েছে র‌্যাব।র‌্যাব সদস্যরা ওই নকল কারখানা থেকে বিপুল পরিমাণ নকল কসমেটিক সামগ্রী জব্দ করেছে। 

মঙ্গলবার (১২ নভেম্বর) দিবাগত রাতে এ অভিযান চালানো হয়। এ অভিযানে নেতৃত্ব দিচ্ছেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম। তাকে সহযোগিতা করছেন র‌্যাব ও বিএসটিআই এর কর্মকর্তারা।  রাত সাড়ে তিনটায় এ রিপোর্ট লেখার সময় অভিযান চলছিল বলে র‌্যাব সূত্রে জানা গেছে। 

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, আমরা জানতে পারি শীত মৌসুমকে সামনে রেখে কসমেটিকসের চাহিদা বেড়ে যাওয়ায় কিছু অসাধু ব্যবসায়ী নকল কসমেটিকের কারখানা গড়ে তুলেছে। এর পরিপ্রেক্ষিতে র‌্যাব অভিযান শুরু করে। অভিযানে বাবুবাজারের ওই নকল কারখানাটিতে বিভিন্ন আইটেমের নকল কসমেটিক সামগ্রী উদ্ধার করা হয়েছে। যার মধ্যে বেশির ভাগই জনসন বেবি লোশন। আটা, ময়দা, কস্টিক সোডা এবং সেন্ট মিশিয়ে এইসব লোশন তৈরি করা হচ্ছিল। ক্ষতিকর এই লোশনগুলো শিশুদের ব্যবহারের জন্য ঢাকা ও ঢাকার বাইরে বিক্রি করা হয়ে থাকে। তিনি আরও বলেন, অভিযান শেষে অভিযুক্তদের ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এইচএম/টিএফ

আরও পড়ুন