• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৭, ২০১৯, ০৪:৫৮ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৭, ২০১৯, ০৪:৫৮ পিএম

বহিষ্কৃত যুবলীগ নেতা আরমানের ৬ দিনের রিমান্ড

বহিষ্কৃত যুবলীগ নেতা আরমানের ৬ দিনের রিমান্ড
দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সহ-সভাপতি এনামুল হক আরমান-ফাইল ছবি

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে করা মামলায় দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সহ-সভাপতি এনামুল হক আরমানের ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

রোববার (১৭ নভেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করে। এ দিন তাকে কারাগার থেকে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে হাজির করা হয়।

দুদকের মামলায় সুষ্ঠু তদন্তের জন্য ৭ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। অন্যদিকে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন বাতিলের আবেদন নামঞ্জুর করে ৬ দিনের রিমান্ড দেন। এর আগে ১২ নভেম্বর (মঙ্গলবার) দুই কোটি ৫ লাখ ৪০ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ কমিশনের সমন্বিত জেলা কার্যালয়- ঢাকা ১ এ আরমানের বিরুদ্ধে মামলা করেন দু’দকের উপ-পরিচালক মোহাম্মদ সালাহউদ্দিন। গত ২৭ অক্টোবর গুলশানের মাদক মামলায় ৫ দিনের রিমান্ড শেষে তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে র‌্যাব। এ সময় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা র‌্যাব-১ এর উপ-পরিদর্শক আবদুল হালিম। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম সত্যব্রত সিকদার তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। ২১ অক্টোবর (সোমবার) দ্বিতীয় দফায় ঢাকা মহানগর হাকিম বাকি বিল্লাহ ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

১৫ অক্টোবর (বৃহস্পতিবার) ঢাকা মহানগর হাকিম তোফাজ্জল হোসেন গুলশানের মাদক মামলায় তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। একই দিন অস্ত্র ও মাদক মামলায় সম্রাটের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ১৪ অক্টোবর (সোমবার) যুবলীগ দক্ষিণের  বহিষ্কৃত সভাপতি  ইসমাইল চৌধুরী ওরফে সম্রাটের বিরুদ্ধে রমনা থানায় অস্ত্র ও মাদক আইনে দুটি মামলা করে র‌্যাব। এর মধ্যে মাদক মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সহ-সভাপতি এনামুল হক আরমানকেও আসামি করা হয়।

৬ অক্টোবর (রোববার) কুমিল্লায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকালে আরমানকে মদ্যপ অবস্থায় পাওয়া যায় এবং তার পকেটে ১৪০ পিস ইয়াবা পাওয়া যায়। পরে মাদক সেবনের দায়ে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত আরমানকে ছয় মাসের কারাদণ্ড দেন।

এইচএম/এসএমএম

আরও পড়ুন