• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০১৯, ০৮:২৬ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৮, ২০১৯, ০৮:২৬ পিএম

দুই ভুয়া ‘দুদক কর্মকর্তা’ আটক

দুই ভুয়া ‘দুদক কর্মকর্তা’ আটক

দুর্নীতি দমন কমিশন (দুদক) কর্মকর্তার পরিচয় দেয়া একটি জালিয়াত চক্রকে আটক করেছে দুদকের এনফোর্সমেন্ট টিম।

রোববার (৮ ডিসেম্বর) দুদকের টোল ফ্রি হটলাইন-১০৬ কল করে একজন ভুক্তভোগী ওই চক্রের বিরুদ্ধে অভিযোগ করে সহযোগিতা চান। এরই প্রেক্ষিতে প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক তাহাসিন মুনাবীল হক ও উপসহকারী পরিচালক আবুল কালাম আজাদের সমন্বয়ে গঠিত এনফোর্সমেন্ট টিম রাজধানীর কেরানীগঞ্জে অভিযান পরিচালনা করে।

এ সময় দুদক কর্মকর্তার পরিচয় দানকারী নিপা বেগম এবং মো. দ্বীন ইসলাম নামে দুই প্রতারককে আটক করে দুদক টিম। পরে তাদের থানায় সোপর্দ করা হয়। 

অভিযানকালে তাদের কাছ থেকে একটি সংবাদ মাধ্যমের প্রতিনিধির ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মচারী পরিচয়ের ভুয়া আইডি কার্ড জব্দ কর হয়। তাদের বিরুদ্ধে কেরানীগঞ্জ দক্ষিণ থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলমান রয়েছে।

এদিকে, ঠাকুরগাঁওয়ে সড়ক নির্মাণে অনিয়ম ও নিম্নমানের কাজ করার অভিযোগে অভিযান পরিচালনা করে দুদক। সমন্বিত জেলা কার্যালয় দিনাজপুর এর উপ-পরিচালক আবু হেনা আশিকুর রহমানের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। অভিযোগ সংক্রান্ত তথ্যাবলি যাচাইয়ে দুদক টিম জানতে পারে, ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলার জাবরহাট হতে রানীরঘাট পর্যন্ত ১০ কিলোমিটার রাস্তা প্রশস্তকরণসহ মেরামত কার্যক্রম চলমান রয়েছে। সরেজমিন অভিযানে এলজিইডি’র নির্বাহী প্রকৌশলীর উপস্থিতিতে টিম ঘটনাস্থলে উপস্থিত হয় এবং মেরামত কার্যক্রম খতিয়ে দেখে। দুদকের পক্ষ হতে নির্বাহী প্রকৌশলীকে উক্ত মেরামত ও প্রশস্তকরণ কাজে যথাযথ মান নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় সুপারিশ প্রদান করা হয়।

এছাড়াও সারাদেশের বিভিন্ন বিদ্যালয়ে শিক্ষার্থীদের নিকট হতে এসএসসি পরীক্ষার ফরম পূরণে সরকার নির্ধারিত ফি এর অতিরিক্ত অর্থ আদায়ের বিষয়ে যথাযথ পদক্ষেপ গ্রহণ না করার অভিযোগে এবং গৃহ উন্নয়নের জন্য বরাদ্দকৃত টাকা প্রকৃত গৃহহীনদের না দিয়ে আত্মসাতের অভিযোগে যথাক্রমে প্রধান কার্যালয় এবং কুষ্টিয়া জেলা কার্যালয় দুটি পৃথক অভিযান পরিচালিত হয়েছে।


এইচএস/টিএফ

আরও পড়ুন