• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০১৯, ১০:০৪ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৯, ২০১৯, ১০:০৪ এএম

রাজধানীতে সাংবাদিক পরিচয়ে বিদেশি শিক্ষার্থীর ব্যাগ চুরি, গ্রেফতার ৩

রাজধানীতে সাংবাদিক পরিচয়ে বিদেশি শিক্ষার্থীর ব্যাগ চুরি, গ্রেফতার ৩

সাংবাদিক পরিচয় দিয়ে মালয়েশিয়ান নাগরিক বিদেশি এক শিক্ষার্থীর ব্যাগ চুরির ঘটনায় ৩ চোরকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন টিম। এ সময় তাদের কাছ থেকে বিদেশি শিক্ষার্থীর চুরি হওয়া ব্যাগ, ১৬ হাজার ৪০০ টাকা, ৬টি ডেবিট-ক্রেডিট কার্ড, একটি মালয়েশিয়ান আইসি কার্ড, ড্রাইভিং লাইসেন্স, ভিজিটিং কার্ড, টোল কার্ড ও হেলথ ইন্সুরেন্স কার্ড উদ্ধার করা হয়।

রোববার (৮ ডিসেম্বর) বিকালে কলাবাগান এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- খায়রুল আলম খান (৫৪), কালি শঙ্কও মুন্সি (৪৯) ও জাহাঙ্গির আলম ওরফে সোবান (৫৫)। 

সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার আশরাফ উল্ল্যাহ বলেন, তারা বিভিন্ন কনফারেন্স, ওয়ার্কশপসহ বিভিন্ন অনুষ্ঠানে এবং মানববন্ধনে সাংবাদিক পরিচয়ে অংশ নেন। একপর্যায়ে সুযোগ বুঝে নগদ টাকা, মানিব্যাগ ও পার্সসহ মূল্যবান জিনিসপত্র চুরি করেন। পরে তা নিজেদের মধ্যে ভাগবাটোয়ারা করে নেন। গত দেড় থেকে দুই বছর ধরে তারা এমন কাজ করছেন।

গ্রেফতার জাহাঙ্গীরের কাছ থেকে সাংবাদিক পরিচয়ে সাপ্তাহিত যুগ যুগান্তর ও কালী শঙ্করের কাছ থেকে গার্ডিয়ান বিডি নিউজের আইডি কার্ড উদ্ধার করা হয়েছে। এছাড়া অটক খায়রুল আলমএকসময় খুলনা থেকে প্রকাশিত দৈনিক পূর্বাঞ্চলে কাজ করতেন বলে জানিয়েছেন

ক্রাইম ইনভেস্টিগেশন সূত্র জানায়, শনিবার ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভর্সিটিতে ১০ম ইন্টারন্যাশনাল কনফারেন্স অন ফাইন্যান্সিয়াল ক্রিমিনোলজি-২০১৯ অনুষ্ঠিত হয়। সেই অনুষ্ঠানে যোগ দিতে মালয়েশিয়া থেকে গত ৫ ডিসেম্বর বাংলাদেশে আসেন ইউনিভার্সিটি টেকনোলজি মারা এবং একই বিশ্ববিদ্যালয়ের পিএইচডি ছাত্রী ও রিসার্চ এসিস্ট্যান্ট সালওয়া বিনতে জুলকাফলিল। এরপর তারা শনিবার সকালে অনুষ্ঠিত কনফারেন্সে যোগ দেন। কিন্তু অনুষ্ঠান চলাকালে সকাল থেকে বিকালে মধ্যে কোনো এক সময় আমন্ত্রিত অতিথি সালওয়া বিনতের ব্যক্তিগত পার্সটি চুরি হয়ে যায়। পরে ইউনিভর্সিটি কর্তৃপক্ষ বাড্ডা থানায় একটি চুরির মামলা করেন।

এইচএম/একেএস

আরও পড়ুন