• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২০, ১১:৫৪ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ৬, ২০২০, ১১:৫৪ এএম

ঢাবি ছাত্রী ধর্ষণের ঘটনায় মামলা, ধর্ষকের শাস্তির দাবিতে বিক্ষোভ

ঢাবি ছাত্রী ধর্ষণের ঘটনায় মামলা, ধর্ষকের শাস্তির দাবিতে বিক্ষোভ
ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি দাবিতে উত্তাল ঢাকা বিশ্ববিদ্যালয় -ছবি : সংগৃহীত

রাজধানীর ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। এই ধর্ষণের প্রতিবাদ ও ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি দাবিতে বিক্ষোভে উত্তাল ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

সোমবার (৬ জানুয়ারি) ক্যান্টনমেন্ট থানায় মামলা করেছেন ধর্ষণের শিকার মেয়েটির বাবা। বিচার নিশ্চিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান।

সকালে শিক্ষার্থী ধর্ষণের প্রতিবাদে রাজু ভাস্কর্যের সামনে অনশন কর্মসূচি শুরু করেছেন কয়েকজন শিক্ষার্থী। একই সঙ্গে ছাত্রলীগ বিক্ষোভে করছে। মধুর ক্যান্টিন থেকে ধর্ষণের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করছে ছাত্রদল।

ঘটনার প্রতিবাদে ক্যাম্পাসে বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে সাধারণ শিক্ষার্থীরা। সামাজিক যোগযোগ মাধ্যম ফেসবুকে এরই মধ্যে একটি পেজ খোলা হয়েছে। যেখানে ঘটনার প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচিতে অংশ নিতে সবার প্রতি আহ্বান জানানো হয়েছে।

সকালে ঢাকা মেডিকেলে নির্যাতিত শিক্ষার্থীকে দেখতে যান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।

ঢাবি ছাত্রীর ধর্ষণের প্রতিবাদে গভীর রাতে তাৎক্ষণিক প্রতিবাদ জানায় ছাত্রলীগের নেতাকর্মীরা। ধর্ষকের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে তারা। একইসঙ্গে বিচার না হওয়া পর্যন্ত বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছে সংগঠনটি।

সোমবার (৬ জানুয়ারি) রাত আড়াইটার দিকে এই মিছিল বের করে ছাত্রলীগের নেতা-কর্মীরা। মিছিলটি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে শুরু হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে এসে শেষ হয়।

মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশ করেন তারা।

সমাবেশে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

তাৎক্ষণিক প্রতিবাদ জানায়, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে। মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে ধর্ষকের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের দাবি জানানো হয়।

 এসএমএম

আরও পড়ুন