• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২০, ০২:৩০ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ৬, ২০২০, ০৪:১৩ পিএম

ঢাবি ছাত্রী ধর্ষণ

ঘটনাস্থল শনাক্ত ও আলামত সংগ্রহ

ঘটনাস্থল শনাক্ত ও আলামত সংগ্রহ
ঘটনাস্থল থেকে আলামত সংগ্রহ করছে আইন-শৃঙ্খলাবাহিনী- ছবি : সংগৃহীত

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ধর্ষণের ঘটনাস্থল শনাক্ত করে সেটি পরিদর্শন করেছে আইন-শৃঙ্খলা বাহিনীর দুটি দল।

সোমবার (৬ জানুয়ারি) দুপুরে ঘটনাস্থলে যায় র‍্যাব ও গোয়েন্দা পুলিশের দুটি দল। কুর্মিটোলা গলফ ক্লাবের সামনের জঙ্গলে এই ঘটনা ঘটে। প্রাথমিকভাবে ঘটনাস্থল শনাক্ত করেছেন আইন-শৃঙ্খলা বাহিনী।

ঘটনাস্থল থেকে ভুক্তভোগী ও আসামির ব্যবহার করা জিনিসপত্রসহ বেশ কিছু আলামত সংগ্রহ করেছেন তারা।

আইনশৃঙ্খলা বাহিনী জানায়, তদন্ত শেষে ঘটনার বিস্তারিত জানানো সম্ভব হবে।

রোববার ধর্ষণের শিকার ওই শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাসে করে রাজধানীর শ্যাওড়া এলাকায় বান্ধবীর বাড়িতে যাচ্ছিলেন। ভুলে কুর্মিটোলা বাসস্ট্যান্ডে নেমে পড়লে অন্ধকারে এক অপরাধী পেছন থেকে মুখ চেপে ধরে রাস্তার পাশে নিয়ে তাকে অচেতন করে ধর্ষণ করে। জ্ঞান ফিরে পেয়ে তিনি সিএনজি চালিত অটোরিক্সা যোগে এক বান্ধবীর বাসায় যান। সেখান থেকে সহপাঠিরা তাকে ক্যাম্পাসে নিয়ে যায়। তিনি এখন ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসাধীন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ- উপচার্য (প্রশাসন) মোহাম্মদ সামাদ ওসিসিতে ধর্ষিতাকে দেখে এসে গণমাধ্যমের সাথে কথা বলেন। তিনি বলেন, এ অবস্থা মেনে নিতে পারছি না। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে তার মানসিক, চিকিৎসা ও যত ধরনের প্রশাসনিক এবং আইনি সহায়তা দিতে আমরা সর্বদা প্রস্তুত রয়েছি।

উপ-উপাচার্য (শিক্ষা) নাসরিন আহমাদ বলেন, সমাজে এ ধরনের ঘটনা মহামারি আকার নিতে যাচ্ছে। এর বিরুদ্ধে কঠোর অবস্থানে যাওয়ার সময় এসেছে।

এইচএম/এসএমএম

আরও পড়ুন