• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২০, ০১:১৮ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ৮, ২০২০, ০১:২৫ পিএম

ঢাবি শিক্ষার্থীকে ধর্ষণকারীর তথ্য সংবাদ সম্মেলনে জানাবে র‌্যাব

ঢাবি শিক্ষার্থীকে ধর্ষণকারীর তথ্য সংবাদ সম্মেলনে জানাবে র‌্যাব
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণে গ্রেফতার যুবক - ছবি : টিভি থেকে নেয়া

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের ঘটনায় গ্রেফতার যুবককে রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত র‌্যাবের মিডিয়া সেন্টারে নেয়া হয়েছে। বুধবার (৮ জানুয়ারি) বেলা ১টার দিকে তাকে এখানে নিয়ে আসা হয়। দেড়টার দিকে সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানাবে র‌্যাব।


 র‌্যাবের এক কর্মকর্তা জানান, গ্রেফতার যুবকের নাম মজনু, বাড়ি নোয়াখালী। সে পেশায় ফুটপাথের হকার। তার কাছ থেকে ওই ছাত্রীর মোবাইল ফোন এবং একটি চার্জার পাওয়া গেছে। সে ওই এলাকায় হকারি করার পর রাতে আশপাশেই থাকে। ছিনতাইসহ বিভিন্ন অপরাধের সঙ্গে সে জড়িত।

র‍্যাবের গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল সারোয়ার বিন-কাশেম জানান, মঙ্গলবার রাতভর অভিযানের পর ওই যুবককে গ্রেফতার করা হয়। গ্রেফতার করা ব্যক্তির ছবি ধর্ষণের শিকার ছাত্রীকে দেখানো হয়েছে। তিনি তাকে ধর্ষক বলে শনাক্ত করেছেন।

রোববার (৫ জানুয়ারি) বিকাল সাড়ে ৫টার পর বিশ্ববিদ্যালয়ের ‘ক্ষণিকা’ বাসে করে ওই শিক্ষার্থী বান্ধবীর বাসায় যাচ্ছিলেন। কুর্মিটোলা বাসস্টেশনে নামার পর তাকে অজ্ঞাত এক ব্যক্তি অনুসরণ করতে থাকে। মাঝপথে তাকে ধরে নির্জন স্থানে নিয়ে ধর্ষণ করে। ঘটনাটি সন্ধ্যা ৭টা থেকে ৮টার মধ্যে ঘটে। রাত ১০টার দিকে জ্ঞান ফেরে ওই ছাত্রীর। পরে তিনি রিকশায় করে বান্ধবীর বাসায় যান। সেখান থেকে বান্ধবীসহ অন্য সহপাঠীরা রাত পৌনে ১টার দিকে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান।

মেয়েটির দেয়া বর্ণনা থেকে পুলিশ ধারণা পেয়েছে, ধর্ষণকারী একজনই, তার বয়স ২৫-৩০ বছরের মতো। মেয়েটির বাবা ক্যান্টনমেন্ট থানায় যে মামলা করেছেন, সেখানেও একজনকেই আসামি করা হয়েছে।

এফসি