• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ জুলাই, ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭
প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২০, ০২:৩৪ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৩, ২০২০, ০২:৩৪ পিএম

ক্যাসিনোকাণ্ডে পলাতক দুই ভাই এনামুল-রূপন গ্রেফতার

জাগরণ ডেস্ক
ক্যাসিনোকাণ্ডে পলাতক দুই ভাই এনামুল-রূপন গ্রেফতার
এনামুল হক এনু ও রূপন ভূঁইয়া - ফাইল ছবি

ক্যাসিনো কারবারের মামলায় পলাতক গেণ্ডারিয়া আওয়ামী লীগের দুই ভাই এনামুল হক এনু ও রূপন ভূঁইয়াকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি।

সোমবার (১৩ জানুয়ারি) সকালে রাজধানীতে পৃথক অভিযানে তাদের গ্রেফতার করা হয় বলে জানান সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার মো. ফারুক হোসেন জানান। তিনি বলেন, দুই ভাইয়ের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থও উদ্ধার করা হয়েছে। দুপুরে মালিবাগে সিআইডি সদর দফতরে সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত তথ্য প্রকাশ করা হবে।

ঢাকা ওয়ান্ডারার্স ক্লাবের শেয়ার হোল্ডার এনামুল হক এনু ছিলেন গেণ্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি। আর তার ভাই রূপন ভূঁইয়া ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক। গত বছর ক্যাসিনোবিরোধী অভিযান শুরু হওয়ার পর এই দুই ভাই আলোচনায় আসেন। শুরু থেকেই তারা পলাতক ছিলেন।

গত ২৪ সেপ্টেম্বর এনামুল ও রূপনদের বাসায়, তাদের এক কর্মচারী এবং তাদের এক বন্ধুর বাসায় অভিযান চালিয়ে সিন্দুকভর্তি প্রায় ৫ কোটি টাকা, ৮ কেজি সোনা এবং ৬টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়। অবৈধ ক্যাসিনো কারবারে ২১ কোটি ৮৯ লাখ ৪৩ হাজার টাকার সম্পদ অর্জনের অভিযোগে তাদের বিরুদ্ধে সূত্রাপুর ও গেন্ডারিয়া থানায় একাধিক মামলা হয়েছে।

এনামুল ও রূপন গত ৬-৭ বছরে পুরান ঢাকায় বাড়ি কিনেছেন কমপক্ষে ১২টি। ফ্ল্যাট কিনেছেন ৬টি। পুরনো বাড়িসহ কেনা জমিতে গড়ে তুলেছেন নতুন নতুন ইমারত। স্থানীয় লোকজন জানান, এই দুই ভাইয়ের মূল পেশা জুয়া। আর নেশা হলো বাড়ি কেনা।

জুয়ার টাকায় এনামুল ও রূপন কেবল বাড়ি ও ফ্ল্যাটই কেনেননি, ক্ষমতাসীন দলের পদও কেনেন বলে জানা যায়।

এফসি