• ঢাকা
  • শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২০, ০৮:৩৮ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ২০, ২০২০, ০৮:৩৯ এএম

থানা হাজতে বিএফডিসির কর্মীর রহস্যজনক মৃত্যু

জাগরণ প্রতিবেদক
থানা হাজতে বিএফডিসির কর্মীর রহস্যজনক মৃত্যু
নিহত আবু বকর সিদ্দিক ওরফে বাবু

থানা হাজতে পুলিশের নির্যাতনে আবু বকর সিদ্দিক ওরফে বাবু নামে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন- বিএফডিসি কর্মী নিহতের অভিযোগ ওঠেছে। ঘটনাটি ঘটেছে রাজধানীর শিল্পাঞ্চল থানায়। 

নিহতের পরিবারের অভিযোগ, শনিবার (১৯ জানুয়ারি) রাতে এক নারীর যৌন হয়রানির মামলায় আবু বকরকে গ্রেফতার করে পুলিশ। মধ্যরাতে থানা হাজতে মৃত্যুবরণ করেন তিনি।

পুলিশের দাবি, গলায় চাদর পেচিয়ে আত্মহত্যা করেছেন আবু বকর।

আবু বকর সিদ্দিক ১৬ বছর ধরে ফ্লোর ইনচার্জ হিসেবে কর্মরত ছিলেন বিএফডিসিতে। শনিবার (১৮ জানুয়ারি) রাতে এক নারীর যৌন হয়রানির মামলায় তাকে গ্রেফতার করে শিল্পাঞ্চল থানা পুলিশ। তার কয়েক ঘণ্টার পর থানাতেই মারা যান আবু বকর সিদ্দিক।

তেজগাঁও জোন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার রুবাইয়াত জামান বলেন, ‘পুলিশ হেফাজতে থাকা অবস্থায় বকরের মৃত্যু হয়েছে। কিভাবে তার মৃত্যু হলো তা নিয়ে কাজ করছি।

ময়নাতদন্তের জন্য আবু বকরের মরদেহ ঢাকা মেডিকেলের মর্গে রাখা হয়েছে। সেখানে পরিবার সদস্যরা অভিযোগ করেন, পুলিশি নির্যাতনের কারণে মৃত্য হয়েছে আবু বকরের।

আবু বকরের স্ত্রী বলেন, পুলিশ হেফাজতে আত্মহত্যা করলো এটা মেনে নেয়া যায় না। মরদেহ দেখলে বুঝতে পারবেন তার শরীরে কি পরিমাণে আঘাতের চিহ্ন।

পুলিশ বলছে, এ ঘটনায় সিটিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়েছে। তাতে নির্যাতনের কোনও প্রমাণ মেলেনি।

রুবাইয়াত জামান বলেন, হাজতখানাটা সিসিটিভির আওতাধীন। সে সময় কে ছিল, কি ঘটেছিল তা দেখার জন্য আমরা কাজ করেছি। কিন্তু তাতে নির্যাতনের কোনও প্রমাণ মেলেনি।

এ ঘটনায় এরইমধ্যে গঠন করা হয়েছে তিন সদস্যের তদন্ত কমিটি। আগামী তিনদিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এসএমএম

আরও পড়ুন