• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২০, ০৩:২৭ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ১০, ২০২০, ০৩:৩৩ পিএম

শিগগিরই সাগর-রুনির হত্যা রহস্য উন্মোচন! 

শিগগিরই সাগর-রুনির হত্যা রহস্য উন্মোচন! 
সাগর-রুনি দম্পতি ● ফাইল ছবি

সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনির ঘাতকদের চিহ্নিত করা হয়েছে। খুব শিগগিরই তাদের সামনে এনে এই হত্যাকাণ্ডের রহস্য উম্মোচন করা হবে বলে জানা গেছে।  

অপরাধ তদন্ত বিভাগ-সিআইডি সূত্র জানায়, সম্প্রতি একটি সাপ্তাহিক পত্রিকার বেশ কয়েকজন সাংবাদিক ও সিআইডির ডিআইজি ইমতিয়াজ আহম্মেদ সমন্বয়ে ঘঠিত একটি দল সাগর-রুনি হত্যা মামলার তথ্য-উপাত্ত নিয়ে কাজ করে রুনির সাবেক প্রেমিক এবং তার অন্যতম সহযোগীকে ঘাতক হিসেবে শনাক্ত করা হয়েছে।

শনাক্ত হওয়া ওই দুজন অন্য মামলায় গ্রেফতার থাকায় গাজীপুরের একটি মামলায় ‘শ্যোন অ্যারেস্ট’ দেখিয়েছে সিআইডি পুলিশ। হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে আরেকজনকে কঠোর নজরদারিতে রাখা হয়েছে। এমনটাই জানিয়েছেন সিআইডির ডিআইজি ইমতিয়াজ আহমেদের ঘনিষ্ট একজন।  

২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাতে ঢাকার পশ্চিম রাজাবাজারে সাংবাদিক দম্পতি মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার এবং এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি তাদের ভাড়া বাসায় খুন হন।

পরদিন ভোরে তাদের ক্ষত-বিক্ষত মরদেহ উদ্ধার করা হয়। ওই বছরের ১২ ফেব্রুয়ারি রুনির ভাই নওশের আলী রোমান বাদী হয়ে রাজধানীর শেরেবাংলা নগর থানায় মামলা করেন।

এদিকে সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে আগামী ২৩ মার্চ (সোমবার) ধার্য করেছেন আদালত। এ নিয়ে ৭১ বারের মতো প্রতিবেদন দাখিলের তারিখ পেছানো হয়েছে। 

সোমবার (১০ ফেব্রুয়ারি)  তদন্ত কর্মকর্তা শফিকুল ইসলাম নির্ধারিত দিনে মামলা প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস নতুন তারিখ ধার্য করেন। 

এইচএম/এসএমএম