• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ এপ্রিল, ২০২০, ২৪ চৈত্র ১৪২৬
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৯, ২০২০, ০৬:১৪ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৯, ২০২০, ০৬:১৪ পিএম

পাপিয়ার বিরুদ্ধে আসা অভিযোগের সত্যতা যাচাই করছে ডিবি

জাগরণ প্রতিবেদক
পাপিয়ার বিরুদ্ধে আসা অভিযোগের সত্যতা যাচাই করছে ডিবি
শামীমা নূর পাপিয়া ওরফে পিউ ● সংগৃহীত

বহিষ্কৃত যুবলীগ নেত্রী শামিমা নূর পাপিয়া ওরফে পিউয়ের বিরুদ্ধে আনীত অভিযোগ ও নানা বিষয়ে তার দেয়া তথ্যগুলোর সত্যতা যাচাই করছে গোয়েন্দা পুলিশ।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে কথা বলেন ডিএমপির গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার আবদুল বাতেন। এ সময়  পাপিয়ার রিমান্ড ও জিজ্ঞাসাবাদ সম্পর্কে জানতে চাইলে তিনি গণমাধ্যমকে এ কথা জানান।

আবদুল বাতেন জানান, তার বিরুদ্ধে যেসব অভিযোগ উঠেছে আমরা তা তদন্ত করছি। অভিযোগের সত্যতা এবং ক্রিমিনাল অপরাধগুলো চিহিৃত করছি।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) রাতে যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামিমা নূর পাপিয়ার বিরুদ্ধে বিমানবন্দর ও শেরেবাংলা নগর থানায় দায়ের করা তিনটি মামলা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করা হয়।

২২ ফেব্রুয়ারি (শনিবার) দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জাল টাকা বহন ও টাকা পাচারের অভিযোগে পাপিয়াসহ চারজনকে গ্রেফতার করে র‌্যাব। গ্রেফতার হওয়ার অন্যরা হলেন- পাপিয়ার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরী ওরফে মতি সুমন (৩৮), সাব্বির খন্দকার (২৯) ও শেখ তায়্যিবা (২২)।

গ্রেফতারে পর রাজধানীর ফার্মগেটের ইন্দিরা রোডে ও নরসিংদীতে বিলাসবহুল বাড়ি-গাড়িসহ তাদের নামে-বেনামে বিপুল পরিমাণ অর্থের খবর পেয়ে অভিযান পরিচালনা করে র‌্যাব।

অভিযানে ইন্দিরা রোডে পাপিয়ার বাসা থেকে একটি বিদেশি পিস্তল, দুটি ম্যাগজিন, ২০ রাউন্ড গুলি, ৫ বোতল বিদেশি মদ, ৫৮ লাখ ৪১ হাজার টাকা, ৫টি পাসপোর্ট, ৩টি চেক, বেশ কিছু বিদেশি মুদ্রা ও বিভিন্ন ব্যাংকের ১০টি এটিএম কার্ড উদ্ধার করা হয়।

২৩ ফেব্রুয়ারি (রোববার) বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি এবং ২৪ ফেব্রুয়ারি (সোমবার) শেরেবাংলা নগর থানায় অস্ত্র আইনে একটি ও বিশেষ ক্ষমতা আইনে আরেকটি মামলা করা হয়।

এসএমএম