• ঢাকা
  • সোমবার, ৩০ মার্চ, ২০২০, ১৬ চৈত্র ১৪২৬
প্রকাশিত: মার্চ ১০, ২০২০, ০৬:৫৭ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ১০, ২০২০, ০৬:৫৭ পিএম

পাপিয়ার ৩ মামলা তদন্ত করবে র‌্যাব

জাগরণ ডেস্ক
পাপিয়ার ৩ মামলা তদন্ত করবে র‌্যাব
শামীমা নূর পাপিয়া - ফাইল ছবি

যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়ার বিরুদ্ধে দায়ের করা তিনটি মামলার তদন্তভার পেয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। মঙ্গলবার (১০ মার্চ) মামলাগুলো র‌্যাবের হাতে হস্তান্তর করা হয়। পাপিয়ার বিরুদ্ধে করা ৩টি মামলা হলো- অস্ত্র, অর্থ পাচার ও মাদক আইনে পৃথকভাবে তিনটি মামলা দায়ের করা হয়।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের উপ-পরিচালক মেজর হুসাইন রইসুল আজম মনি বলেন, পাপিয়ার বিরুদ্ধে দায়ের করা তিন মামলার তদন্তভার পেয়েছে র‌্যাব। গোয়েন্দা (ডিবি) পুলিশের কাছ থেকে মামলাগুলো হস্তান্তর করা হয়েছে। এর ফলে মামলার তদন্তের স্বার্থে আদালতের অনুমতিক্রমে পাপিয়াকে জিজ্ঞাসাবাদ করতে পারবে র‌্যাব।

অত্যন্ত বিলাসবহুল জীবনযাপনে অভ্যস্ত পাপিয়া ফাইভ স্টার হোটেল ওয়েস্টিনের বিলাসবহুল কক্ষ ‘প্রেসিডেনশিয়াল স্যুইট’ ভাড়া নিয়ে ‘অসামাজিক কার্যকলাপ’ চালাতেন। যে আয় করতেন, তা দিয়ে হোটেলে বিল দিতেন কোটির টাকার উপরে।

২২ ফেব্রুয়ারি ভারত যাওয়া সময় বিমানবন্দরে গ্রেফতার হন পাপিয়া, তার স্বামী নরসিংদীর সাবেক ছাত্রলীগ নেতা মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরী ওরফে মতি সুমন এবং তাদের সহযোগী সাব্বির খন্দকার (২৯) ও শেখ তায়্যিবা (২২)। সেসময় তাদের কাছ থেকে ৭টি পাসপোর্ট, ২ লাখ ১২ হাজার ২৭০ টাকা, ২৫ হাজার ৬০০ টাকার জাল নোট, ৩১০ ভারতীয় রুপি, ৪২০ শ্রীলঙ্কান রুপি ও ৭টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

এফসি