• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ২৯, ২০২০, ০৭:৪৩ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২৯, ২০২০, ০৭:৪৩ পিএম

কোভিড-১৯

বিভ্রান্তি ছড়ানোর অভিযোগে রাজধানীতে ৬ জন গ্রেফতার

বিভ্রান্তি ছড়ানোর অভিযোগে রাজধানীতে ৬ জন গ্রেফতার

করোনা নিয়ে বিভ্রান্তি ছড়ানোর অভিযোগে রাজধানীতে ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ জানায়, ‘মুসলমানদের জন্য করোনাভাইরাস কোনও আতঙ্কের কারণ নয়, বরং কাফিরদের প্রতি চরম আাজাব-গজব’ এই শিরোনামের লিফলেট বিতরণের সময় শনিবার (২৮ মার্চ) সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজের সামনে এবং মৌচাক থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো-আওকাত হোসাইন (৫৩), ফেরদাউস হাসান টিটু (২৫), তাওহিদুল ইসলাম (২৫), মুসলিম উদ্দিন (২৩), মফিজুল ইসলাম (২০) ও ফরিদ হোসেন (২০)।

এ সময় আটককৃতদের কাছ থেকে লিফলেট ও তাদের বহনকারী একটি পিকআপ ভ্যান (ঢাকা মেট্রো-ম, ৫১-২৫৯০) জব্দ করা হয়েছে।

ডিএমপির রমনা জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার এসএম শামীম জানান, পুলিশের একটি টিম শনিবার সন্ধ্যায় আওকাত হোসাইনকে ঢাকা মেডিকেল কলেজের সামনে থেকে লিফলেট বিতরণের সময় হাতে-নাতে আটক করে।

তিনি জানান, তাকে আটকের পর এই সংবাদ ডিএমপির সব ইউনিটে জানিয়ে দেয়া হয়। পরে এ তথ্যের ভিত্তিতে বাকী পাঁচজনকে রাজধানীর মৌচাক মার্কেটের সামনে থেকে আটক করা হয়।

এসএম শামীম বলেন, জীবন বিপন্নকারী মারাত্মক রোগের সংক্রমণ ছড়াতে পারে এমন বিদ্বেষমূলক কাজের জন্য এবং জন উপদ্রব সৃষ্টির অভিযোগে তাদের বিরুদ্ধে শাহবাগ ও রমনা থানায় পৃথক মামলা দায়ের করা হয়েছে।

লিফলেটের এক স্থানে ‘করোনা ভাইরাস হলো দ্বীন ইসলাম ও মুসলিম বিদ্বেষীদের জন্য এক কঠিন গজব।’ লেখা আছে যা জনমনে নেতিবাচক প্রভাব ফেলতে পারে ও ছোঁয়াচে রোগ বিস্তারের পক্ষে সহায়ক হতে পারে বলেও তিনি জানান।

তিনি আরও জানান, এক পাতার লিফলেটে আরও বলা হয়েছে, ছোঁয়াচে রোগ বা সংক্রামক রোগ বলতে কিছু নেই। ছোঁয়াচে রোগ বিশ্বাস করা হারাম, কাট্টা কুফরী ও শিরকীর অন্তর্ভুক্ত।

কাদের ইন্ধনে এই প্রচারণা এমন প্রশ্নের উত্তরে আটককৃতরা জানান ‘রাজারবাগী হুজুর’ নামের এক ব্যক্তির প্ররোচনায় তারা এমন প্রচারনায় সামিল হয়েছেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা জানান, তারা মোট ৩২ টি পিকআপ ভ্যানে করে রাজধানীতে এই লিফলেট বিতরণ করেছে।

এসএমএম