• ঢাকা
  • সোমবার, ০১ জুন, ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭
প্রকাশিত: মে ২২, ২০২০, ০৩:৩১ পিএম
সর্বশেষ আপডেট : মে ২২, ২০২০, ০৩:৩১ পিএম

ব্যক্তিগত যান চলাচলের অনুমতি, ঢাকা ছাড়ছে মানুষ

জাগরণ প্রতিবেদক
ব্যক্তিগত যান চলাচলের অনুমতি, ঢাকা ছাড়ছে মানুষ
সংগৃহীত ছবি

গণপরিবহন বাদে বাকি সব যান চলাচলের অনুমতি দিয়েছে পুলিশ। ঢাকার প্রবেশ পথে চেকপোস্টে, পুলিশের তেমন কড়াকড়ি নেই। ফলে সকাল থেকেই অবাধে ঢাকা ছাড়ছে মানুষ। ব্যক্তিগত যানবাহন চলাচলের অনুমতি দেয়া এবং ফেরি সার্ভিস চালু হওয়ায় মহাসড়ক ও ফেরি ঘাটে ঈদে ঘরফেরা মানুষের ভিড় বেড়েছে।

রাজধানীর গাবতলী, আমিনবাজারসহ অন্য সবপ্রবেশপথেই রয়েছে ঘরমুখো মানুষের ভিড়। ব্যাটারিচালিত রিকশা, মোটরসাইকেল, মাইক্রোবাস ভাড়া করে গন্তব্যের উদ্দেশ্যে রওনা হচ্ছেন তারা। পায়ে হেঁটেও ঢাকা ছাড়ছেন অনেকে। এছাড়াও ট্রাক, কাভার্ড ভ্যান, লেগুনাও চলাচল করছে ব্যাপক হারে।

চাপ বেড়েছে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশমুখ আরিচা ও পাটুরিয়া ফেরি ঘাটে। পারপারের সময় মানা হচ্ছে না সামাজিক দূরত্ব। ঢাকা-আরিচা মহাসড়কের বিভিন্ন পয়েন্টে পুলিশের চেকপোস্টে বাধা না থাকায় গণপরিবহন ছাড়া সব যান চলছে।

সোমবার (১৮ মে) বাড়ি ফেরা মানুষের ঢল ঠেকাতে পাটুরিয়া-দৌলতদিয়াসহ সব নৌ রুটে ফেরি সার্ভিস বন্ধ করে দেয়া হয়। বিভিন্ন পয়েন্টে বসানো হয় পুলিশ চেক পোস্ট। নিরুৎসাহিত করা হয় মানুষের যাতায়াত। তবে ব্যক্তিগত যান চলাচলের অনুমতির পর পাল্টে গেছে চিত্র। প্রাইভেট কার, মাইক্রোবাস থেকে শুরু করে পিকআপ ভ্যান, ইঞ্জিন চালিত রিক্সাসহ নানা যানবাহনে ঘাটে ভিড় করছে মানুষ।

মঙ্গলবার (১৯ মে) পাটুরিয়া-দৌলতদিয়া ও শিমুলিয়া-কাঁঠালবাড়ি ফেরীঘাটে গ্রামে ফেরা মানুষের উপচেপড়া ভিড় দেখা দিলে, তাদের সেখান থেকে ফিরে আসার আহ্বান জানান আইজিপি। করোনা সংক্রমণ রোধে ৫ এপ্রিল থেকে জরুরি সেবার বাইরে অন্য কারও ঢাকায় যাতায়াতে নিষেধাজ্ঞা জারি করে ডিএমপি।

এসএমএম

আরও পড়ুন