• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুন ১২, ২০২০, ১১:৫৬ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১২, ২০২০, ১১:৫৬ পিএম

তিন দফা করোনা নেগেটিভ আসলেও ভালো নেই নাসিম

তিন দফা করোনা নেগেটিভ আসলেও ভালো নেই নাসিম
মোহাম্মদ নাসিম ● ফাইল ছবি

করোনাভাইরাস (কোভিড-১৯) ও ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হয়ে ডিপ কোমায় থাকা আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম এমপির শারীরিক অবস্থা এখনও সংকটাপন্ন।

রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন সাবেক এই স্বাস্থ্যমন্ত্রীর অবস্থার কোনো উন্নতি হয়নি।

শুক্রবার (১২ জুন) মোহাম্মদ নাসিমের ছেলে ও সাবেক এমপি তানভীর শাকিল জয় গণমাধ্যমকে বলেন, তার বাবার শারীরিক অবস্থা আগের মতো সংকটাপন্নই আছে, কোনও উন্নতিও হয়নি।

গত ১ জুন গুরুতর অসুস্থ হয়ে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। এরপর পরীক্ষায় তার দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। প্লাজমা থেরাপিতে কিছুটা সুস্থ হলে ৫ জুন তাকে হাসপাতালের আইসিইউ থেকে কেবিনে নেয়ার কথা ছিল। তবে ওইদিনই ভোরে তার ব্রেইন স্ট্রোক হলে সকালে ওই হাসপাতালেই তার মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়। ৬ জুন অবস্থার আরও অবনতি ঘটায় তাকে ভেন্টিলেশনে রাখার পাশাপাশি ১৩ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়। এই বোর্ডের ৭২ ঘণ্টার নিবিড় পর্যবেক্ষণের সময়সীমা পার হওয়ার পর ৯ জুন নতুন করে সাত সদস্যের আরেকটি মেডিকেল বোর্ড গঠন করা হয়।

নতুন এই মেডিকেল বোর্ড আরও ৭২ ঘণ্টা তাকে নিবিড় পর্যবেক্ষণের সিদ্ধান্ত জানিয়েছিলেন। এই ৭২ ঘণ্টার সময়সীমাও শুক্রবার (১২ জুন) পার হচ্ছে। তবে  তার শারীরিক অবস্থা আগের মতোই থাকায় মেডিকেল বোর্ড চিকিৎসা অব্যাহত রাখার কথা জানিয়েছেন। এরই মধ্যে অবশ্য তিন দফা তার করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে।

এসএমএম

আরও পড়ুন