• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৫, ২০২০, ০৪:৪১ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৫, ২০২০, ০৪:৪১ পিএম

রিজেন্ট হাসপাতালের এমডি ১০ দিনের রিমান্ডে 

রিজেন্ট হাসপাতালের এমডি ১০ দিনের রিমান্ডে 

করোনাভাইরাসের নমুনা পরীক্ষা না করে মেট্রো রেলের ৭৬ শ্রমিককে ‘নেগেটিভ’ প্রতিবেদন দেওয়ার মামলায় জিজ্ঞাসাবাদের জন্য রিজেন্ট হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মিজানুর রহমানকে ১০ দিনের হেফাজতে পেয়েছে পুলিশ।

শনিবার দুপুরে মামলার তদন্ত কর্মকর্তা উত্তরা পশ্চিম থানার থানার এসআই ইয়াদুর রহমান তাকে আদালতে হাজির করে ১০ দিনের হেফাজতের আবেদন করেন। শুনানি শেষে মহানগর হাকিম মো. মইনুল ইসলাম তা মঞ্জুর করেন বলে রাষ্ট্রপক্ষের আইনজীবী হেমায়েত উদ্দিন খান হীরণ জানান।

২০ জুলাই উত্তরা পশ্চিম থানায় মেট্রো রেলের একটি সাব-কন্ট্রাক্টর প্রতিষ্ঠানের পক্ষে রেজাউল করীম বাদী হয়ে ইতিমধ্যে গ্রেপ্তার রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ ও মিজানুরসহ কয়েকজনের বিরুদ্ধে মামলাটি করেন।

অভিযোগে বলা হয়, মেট্রো রেলে কর্মরত ৭৬ জন কর্মীর করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে রিজেন্ট হাসপাতাল। এজন্য মাথাপিছু সাড়ে ৩ হাজার টাকা নেওয়া হয়। কিন্তু পরীক্ষা না করেই করোনাভাইরস ‘নেগেটিভ’ প্রতিবেদন দেওয়া হয়। এর ফলে কর্মীদের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ বেড়েছে।

এই মামলায় শুক্রবার রাতে গোপালগঞ্জের একটি বাসা থেকে মিজানকে গ্রেপ্তার করা হয়।

নানা অনিয়ম, প্রতারণা, সরকারের সঙ্গে চুক্তিভঙ্গ, করোনাভাইরাস পরীক্ষার ভুয়া প্রতিবেদন দেওয়া ও সনদ দেওয়া ও রোগীদের কাছ থেকে টাকা নেওয়ার অভিযোগে রিজেন্ট গ্রুপের দুটি হাসপাতালে অভিযান চালায় র‌্যাব। অভিযানে প্রতারণার প্রমাণ পাওয়ায় পর দিন রিজেন্ট গ্রুপের মূল কার্যালয় ও রাজধানীর উত্তরা ও মিরপুরের দুটি হাসপাতাল সিলগালা করে দেওয়া হয়।

লাইসেন্স না থাকলেও সরকারের কাছে করোনাভাইরাস পরীক্ষার অনুমতি পায় প্রতারক সাহেদের রিজেন্ট হাসপাতাল। প্রতিষ্ঠানটি নমুনা পরীক্ষা না করেই ১০ হাজারেরও বেশি করোনাভাইরাসের ভুয়া প্রতিবেদন দিয়েছে বলে অভিযোগ।

অভিযানের পর থেকেই আত্মগোপনে থাকা সাহেদকে ১৫ জুলাই ভোরে সাতক্ষীরার সীমান্ত এলাকা থেকে গ্রেপ্তার করে র‌্যাব। পরে তার সহযোগী রিজেন্ট গ্রুপের এমডি মাসুদ পারভেজকেও গ্রেপ্তার করা হয়।  তবে তাদের বিরুদ্ধে করা প্রতারণার মামলায় হাসপাতালের এমডি মিজানুরকে আসামি করা হয়নি।

এম

আরও পড়ুন