• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুলাই ২৭, ২০২০, ১২:৪৪ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৭, ২০২০, ১২:৪৫ এএম

স্যার সব অপরাধের সঙ্গে আমি জড়িত : সাহেদ

স্যার সব অপরাধের সঙ্গে আমি জড়িত : সাহেদ
আদালত নেয়া হচ্ছে সাহেদকে ● ফাইল ছবি

আদালতের কাঠগড়ায় দাঁড়িয়ে রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান সাহেদ করিম ওরফে মো. সাহেদ বলেন, ‘স্যার, আমি তো অন্যায় করেছি। সব অপরাধের সঙ্গে আমি জড়িত। যারা আমার বিরুদ্ধে মামলা করেছে, তাদের সব টাকা-পয়সা পরিশোধ করব। আমাকে রিমান্ডে দিয়েন না। ’

রোববার (২৬ জুলাই) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালতে রিমান্ড শুনানিকালে এ কথা বলেন তিনি। শুনানিশেষে তার ২৮ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মাসুদ পারভেজকে ২১ দিনের রিমান্ডে পাঠানো হয়েছে।

শুনানিকালে সাহেদ আরও বলেন, ‘গত ১২-১৩ দিন ধরে আমি কী অবস্থার মধ্যে আছি... আমি আর পারতেছি না। প্রেসারের মধ্যে আছি। আমি অসুস্থ।’ এক পর্যায়ে ঈদের পর রিমান্ড শুনানির তারিখ ধার্য করার আবেদন জানান তিনি।

রাষ্ট্রপক্ষের আইনজীবীরা এর বিরোধিতা করে বলেন, ‘বিনা টাকায় করোনা পরীক্ষা করার কথা থাকলেও আসামি রোগীদের কাছ থেকে টাকা নিয়ে আত্মসাৎ করেছে। সে একজন মহাপ্রতারক। অসুস্থ না হয়েও গত ১৬ জুলাই আদালতে সে নিজেকে করোনা রোগী বলে দাবি করে। আসামি আষাঢের গল্প বলছে। পুলিশ তার যে রিমান্ড চেয়েছে, আমরা তা মঞ্জুরের প্রার্থনা করছি।

এ সময় আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিনের আবেদন নামঞ্জুর করে রিমান্ডের আদেশ দেন।

রোববার (২৬ জুলাই) রিজেন্ট গ্রুপের এমডি মাসুদ পারভেজকে পৃথক তিন মামলায় ২১ দিনের রিমান্ডে পাঠান আদালত। সকাল ১০টার দিকে রাজধানীর উত্তরা পশ্চিম থানায় তিন ও উত্তরা পূর্ব থানায় প্রতারণার এক মামলায় গ্রেফতার দেখিয়ে ১০ দিন করে মোট ৪০ দিনের রিমান্ড আবেদন করে তাদের আদালতে হাজির করা হয়।

গত ১৬ জুলাই সাহেদ ও মাসুদ পারভেজের ১০ দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। ওই রিমান্ড শেষে সকালে তাদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করে পুলিশ। একই আদালত জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনের দুই মামলায় সাহেদকে গ্রেফতার দেখানোর আবেদন করে পুলিশ। ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোর্শেদ আল মামুন ভূঁইয়া গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন। সাড়ে ১২টার দিকে তাদের আদালত থেকে নিয়ে যাওয়া হয়।

সাতক্ষীরার দেবহাটা থানার অস্ত্র আইনের মামলায় সাহেদের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। রোববার দুপুরে দেবহাটা আমলী আদালতের বিচারক সিনিয়র জুডিশয়াল ম্যাজিস্ট্রেট রাজিব কুমার রায় ভার্চুয়াল আদালতে এ রিমান্ড মঞ্জুর করেন।

গত ৬ জুলাই রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুর শাখায় অভিযান চালায় র‌্যাব। অভিযানে ভুয়া করোনা পরীক্ষার রিপোর্ট, করোনা চিকিৎসার নামে রোগীদের কাছ থেকে অর্থ আদায়সহ নানা অনিয়ম উঠে আসে। পরে রিজেন্টের উত্তরা ও মিরপুর শাখা সিলগালা করে দেয়া হয়। এসময় ৮ জনকে আটক করা হয়। বর্তমানে তারা কারাগারে আছেন।

কেএপি

আরও পড়ুন